অলোক আচার্য, নিউ বারাকপুরঃ- রাজ্যে প্রথম অক্সিজেন পার্লার উদ্বোধন করলেন রাজ্যের পুর ও নগর উন্নয়ন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য । শনিবার বিকেলে নবব্যারাকপুর পুরসভার প্রশাসক মন্ডলীর সদস্য প্রবীর সাহার উদ্যোগে নিউ বারাকপুর পুরসভার ১৬, ১৫, ১৪ ও ২ নং ওয়ার্ডে এই অক্সিজেন পরিষেবা কেন্দ্র চালু হ’ল। একসঙ্গে ৯ জন মানুষকে এই পরিষেবা দেওয়া হবে । এই পরিষেবা শুধুমাত্র করোনা আক্রান্ত রোগীদের দেওয়া হবে তার জন্য সাথে নিয়ে আসতে হবে করোনা আক্রান্তের উপযুক্ত সংশয় পত্র তবেই মিলবে অক্সিজেন ।

তবে এই পরিষেবা আগামী দিনে মিলবে নিউব্যারাকপুর পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে । এখানে যেসমস্ত মানুষ আসবে তাঁদের তাৎক্ষণিক অক্সিজেন পরিষেবা দিয়ে জীবন বাচাই মূল লক্ষ্য। কোনো মানুষ আসলে তাঁদের ৩-৪ ঘন্টা অক্সিজেন দেওয়া হবে।

মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, মানুষের জীবন বাঁচাতে ও তাদের সুরক্ষিত রাখতে নিউ বারাকপুরে সর্বপ্রথম ক্লাব সমন্বয় কমিটির উদ্যোগে চারটি ক্লাবের ৯ বেডের অক্সিজেন পার্লার চালু করা হল। এটা একটা ইতিবাচক দিক। একটা ক্লাব থেকে অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করা হবে। করোনা অতিমারি মোকাবিলায় চারিদিকে হাহাকার অক্সিজেন ও ওষুধের। অক্সিজেন কালোবাজারি কিছুতেই বরদাস্ত করব না। মানুষ যেন সঠিক পরিষেবা পায় দেখতে হবে। জন প্রতিনিধি হিসেবে নব বারাকপুর বাসীর পাশে ছিলাম আছি থাকব বলেন মন্ত্রী।করোনা অতিমারি আবহে এলাকাবাসীর পাশে থাকবেন কর্মী সমর্থকদের উদ্দেশ্য বলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিউ বারাকপুর পুরসভার মুখ্য প্রশাসক তৃপ্তি মজুমদার, প্রাক্তন পুরপিতা সুখেন মজুমদার, প্রশাসক মন্ডলীর সদস্য প্রবীর সাহা, মিহির দে সহ বিভিন্ন চিকিৎসকগণ। চারটি ক্লাবের পক্ষ থেকে নব নির্বাচিত বিধায়ক চন্দ্রিমা ভট্টাচার্য কে সংবর্ধিত করা হয় এদিন ।