অলোক আচার্য, নিউবারাকপুর :- উত্তর ২৪ পরগণা জেলার নিউবারাকপুরের প্রতিষ্ঠাতা ও কর্মবীর হরিপদ বিশ্বাসের ১২০তম জন্মদিবস সাড়ম্বরে পালন করা হয় শনিবার সকালে।

নিউবারাকপুর কোঅপারেটিভ হোমস লিমিটেডের আবক্ষ মর্মর মূর্তিতে মাল্যদান করে শ্রদ্বার্ঘ জানান হোমস্‌ চেয়ারম্যান নির্মল কুমার বোস সচিব বাবলু গুহ। উপস্থিত ছিলেন ডাইরেক্টর সমীর মুখার্জী, শংকর চক্রবর্তী, বাদল দত্ত, চন্দ্রশেখর দে, সহ হোমসের কর্মীরা। এছাড়াও আচার্য প্রফুল্লচন্দ্র মহাবিদ্যালয়(দিবা), গোপাল চন্দ্র মেমোরিয়াল মহাবিদ্যালয়ে অফ এডুকেশন, হরিপদ বিশ্বাস শিশু উদ্যানে এবং দুর্গাবাড়ী মন্ডপ এর সামনে প্রতিষ্ঠিত মর্মর মূর্তিতে মাল্যদান করে শ্রদ্বার্ঘ নিবেদন করেন বিশিষ্ট জনেরা।

বিকেলে বিটি কলেজ সাহারায় হরিপদ বিশ্বাসের নিজ বাসভবনে তার কনিষ্ঠ পুএ দীপক বিশ্বাসের সহায়তায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও গুনীজনদের সন্মানিত করা হয়। ১কার্তিক ইং ১৯শে অক্টোবর হরিপদ বিশ্বাসের পুর্নজন্মদিনে যথাযোগ্য মর্য্যাদা সহকারে দিনটি পালন করা হয় নিউবারাকপুরে। হরিপদ বিশ্বাস নামাঙ্কিত পাচঁটি প্রতিমূর্তিতে মাল্যদান ও পুষ্পার্ঘ্য নিবেদন করে শ্রদ্বা জানান হয়। উল্লেখ্য নিউবারাকপুরের রুপকার ও কর্মবীর হরিপদ বিশ্বাসের হাতে তৈরি বহু স্কুল কলেজ শিক্ষা প্রতিষ্ঠান কোঅপারেটিভ হোমস পৌরসভা। নব বারাকপুরের নবরুপকার সুখেন মজুমদারের নেতৃত্বে কোঅপারেটিভ হোমসে নবকলরবে সংস্কার করে শ্রদ্বার্ঘ নিবেদন করা হয়েছে। মডেল পৌরসভা পুরাতন বাজার পুর্নাঙ্গ থানা রেশনিং অফিস দমকল ডা:বি সি রায় সাধারন হাসপাতাল ও মাতৃসদনে অত্যাধুনিক কালার ডপলার মেশিন, জরুরি প্রাথমিক চিকিৎসা পরিষেবা চালু হয়েছে। নিউ বারাকপুরের সার্বিক উন্নয়নে পুরসভা ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় বহুমুখী জনকল্যাণমূলক কাজে ২০টি ওয়ার্ডে রাস্তাঘাট আলো পরিষেবায় এগিয়ে চলেছে।