অলোক আচার্য, নব বারাকপুরঃ- উনিশ শতকের বাংলার প্রখ্যাত ঔপন্যাসিক, সাহিত্যিক বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের ১২৮ তম তিরোধান দিবস যথাযথ মর্যাদার সাথে পালন করল নব বারাকপুর ১২নং ওয়ার্ড কমিটি। শুক্রবার সকালে নব বারাকপুর পুরসভার ১২নং ওয়ার্ডে বঙ্কিম চ্যাটার্জী রোডে সাহিত্য সম্রাট বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের মর্মর মূর্তিতে মালা ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান ওয়ার্ডের বরিষ্ঠ নাগরিক তপন মুখোপাধ্যায়, ওয়ার্ডের কাউন্সিলার সুদীপ ঘোষ, ফুটবলার শ্যামল ঘোষ সহ বিশিষ্ট জনেরা।

ওয়ার্ডের কাউন্সিলার সুদীপ ঘোষ জানান, বাংলা গদ্য ও উপন্যাসের বিকাশে তার অসীম অবদানের জন্য তিনি বাংলা সাহিত্যের ইতিহাসে অমরত্ব লাভ করেছেন। তার রচনা বঙ্কিম রচনাবলী নামে বিখ্যাত কারন তিনি তার লেখার মাধ্যমে ভিন্ন স্বাতন্ত্রতা সৃষ্টি করেছেন।

মহা প্রয়াণ দিবসে মহান মণীষিকে শ্রদ্ধার্ঘ্য জানাতে পেরে নব বারাকপুরবাসী ধন্য কৃতার্থ হলাম। বাংলা সাহিত্যের চিরস্মরণীয় উজ্জল একটি নক্ষত্রের নামে তার অবদান বাংলা ভাষায় গদ্য এবং উপন্যাসের একটি নতুন আধুনিক ঘরানা তৈরি হয়েছে। তরুণ প্রজন্মের কাছে বঙ্কিমচন্দ্রের চিন্তাধারা ভাবনা আদর্শ সাহিত্যকর্ম দেশপ্রেম বেশি করে পৌঁছে দিতে পারলে জন্ম ও মৃত্যু দিন পালন সার্থক হবে বলে আশাবাদী কাউন্সিলর।