অলোক আচার্য, নব বারাকপুরঃ- বুধবার বিকেলে নববারাকপুর পুরসভার ৬নং ওয়ার্ডের অশ্বিন দত্ত রোডে নবরুপে সুসজ্জিত আই পি পি এইট ১৩ নং উপস্বাস্থ্য কেন্দ্রের আধুনিকীকরণ করে উদ্বোধন করলেন নব বারাকপুর পুরসভার মুখ্য প্রশাসক প্রবীর সাহা। উপস্থিত ছিলেন প্রাক্তন পুরপিতা সুখেন মজুমদার, পুরসভার উপ মুখ্য প্রশাসক মিহির দে, প্রশাসক মন্ডলীর সদস্য জয়গোপাল ভট্টাচার্য, সুমন দে, নির্মিকা বাগচী এবং চিকিৎসক ডাঃ দেবতোষ দাস সহ ওয়ার্ডের স্বাস্থ্য কর্মীরা। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন বাচিক শিল্পী রানা গাঙ্গুলী। এলাকার মানুষের দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়িত হল এই উপস্বাস্থ্য কেন্দ্রের নতুন ভাবে আধুনিকীকরণে। নব নির্বাচিত মুখ্য প্রশাসক সহ পুরসভার প্রশাসক মন্ডলীর সদস্যদের সম্মানিত করা হয় এদিন।

পুরসভার প্রশাসক মন্ডলীর সদস্য জয়গোপাল ভট্টাচার্য জানান, নবরুপে আধুনিকীকরণ করে স্বাস্থ্য প্রকল্পের অধীনে ১৩ নং উপস্বাস্থ্য কেন্দ্রের শুভ উদ্বোধন করা হল। শিশু ও মাতৃকল্যাণ বিভাগে। পাশাপাশি নতুন ভাবে প্রশাসনিক ভবন ও তৈরি করা হয়েছে। এর ফলে এলাকার বাসিন্দারা ও স্বাস্থ্যকর্মীরা ও ভীষণ উপকৃত হ’ল। ৬নং ওয়ার্ডের পাঁচ জন স্বাস্থ্যকর্মী হলেন মন্দাকিনী মজুমদার, অর্পিতা খাঁন পাল, পম্পা দাস, কৃষ্ণা সরকার এবং সুপারভাইজার নমিতা দত্ত।

এছাড়া ও এলাকায় স্বাস্থ্য পরিষেবা আরো বেশি করে পরিষেবা পৌঁছে দিতে এনইউএলএম এর সহায়তা রয়েছেন তনুশ্রী চক্রবর্তী এবং শর্মিষ্ঠা দে। মুখ্যমন্ত্রীর জনমুখি বাস্তবায়িত প্রকল্প গুলির পরিষেবা দুয়ারে সরকার কর্মসূচির পাশাপাশি টিকাকরণ কেন্দ্রের স্বাস্থ্য কর্মীরা ভালো কাজ করেছেন বলে জানান তিনি। নব নির্মিত উপস্বাস্থ্য এর ঘরের ফিতে কাটার পর ফলকের উন্মোচন করেন পুরসভার মুখ্য প্রশাসক প্রবীর সাহা, প্রাক্তন পুরপিতা সুখেন মজুমদার সহ প্রশাসক মন্ডলীর সদস্যরা।

জয়গোপাল ভট্টাচার্য বলেন, নববারাকপুর শহর জুড়ে চলছে উন্নয়ন। রাস্তাঘাট নিকাশি সংস্কার উদ্যানের সৌন্দর্যায়ন, জঞ্জাল মুক্ত শহর গড়ে তুলতে কঠিন বর্জ্য ব্যবস্থাপনা ও বর্জ্য পৃথকীকরন সম্পর্কিত আলোচনা এর পাশাপাশি শহরে উপস্বাস্থ্য কেন্দ্রের নবরুপে সুসজ্জিত ও আধুনিকিকরন এর কাজ। তারই বাস্তবায়নের সুফল এই আই পি পি এইট ১৩ নং উপস্বাস্থ্য কেন্দ্র। নাগরিকরদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো।