নববারাকপুর পুরসভার উদ্যোগে খেলা দিবসে খুদেদের উন্মাদনা উচ্ছ্বাস

0

অলোক আচার্য, নববারাকপুরঃ- নববারাকপুরে খেলা দিবস উদযাপন করা হল। মঙ্গলবার বিকেলে নববারাকপুর পুরসভার উদ্যোাগে বিবেকানন্দ ক্রীড়াঙ্গনে ফুটবল খেলার মধ্য দিয়ে পালন করা হল খেলা দিবস। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুরসভার পুরপ্রধান প্রবীর সাহা, উপ পুরপ্রধান স্বপ্না বিশ্বাস, পুর প্রতিনিধি নীতা দে, দেবাশিস মিত্র, ডাঃ পংকজ কুমার অধিকারী, জয়গোপাল ভট্টাচার্য, সুমন দে, আরতি দাস মল্লিক,বেবী চক্রবর্তী, মনোজ সরকার অতীত দিনের দিকপাল ফুটবলার দীপক নারায়ণ দত্ত, গৌতম সরকার, দীপক গায়েন, মানস গাঙ্গুলী, দীলিপ বোস, অসীম গাঙ্গুলী, প্রদীপ কুমার ব্যানার্জী, তন্ময় দাস সহ পুরসভার ফুটবল একাডেমির ক্রীড়া সংস্থার দায়িত্বপ্রাপ্ত শঙ্খ মুখোপাধ্যায় জনপ্রতিনিধিরা।

এদিনের খেলা দিবসের অনুষ্ঠানে বেশ কিছু খেলোয়াড়কে সম্মান দেওয়া হয়। এবং একটি ফুটবল ম্যাচের মধ্য দিয়ে বিশেষ এই দিন উদযাপন করা হয়। খেলোয়াড়দের সাথে পরিচিতি পর্ব সারেন পুরসভার পুরপ্রধান প্রবীর সাহা। পুরসভার ফুটবল কোচিং অ্যাকাডেমির খুদেদের উৎসাহ উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো এদিন। খেলা দিবসের তাৎপর্য ব্যাখ্যা করে পুরপ্রধান বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঐকান্তিক অনুপ্রেরণায় রাজ্য জুড়ে এদিন হল খেল দিবসে ফুটবল খেলা। তিনি আর বলেন, খেলার মধ্যে দিয়ে সম্প্রীতির মেলবন্ধন আর দৃঢ় করার লক্ষ্যে এই খেল দিবসে ফুটবল খেলা। নববারাকপুর পুরসভার উদ্যোগে পুরসভার ফুটবল অ্যাকাডেমির শিক্ষার্থীদের এবং বসিরহাট জুনিয়র মহিলা ফুটবল দলের দুটি ফুটবল প্রতিযোগিতা। বসিরহাট জুনিয়র মহিলা ফুটবল কোচিং সেন্টারের এবং নববারাকপুর পুরসভার মহিলা ফুটবল একাডেমির প্রীতি ফুটবল খেলায় উন্মাদনা ছিল বেশ ভালো।

প্রথম খেলাটি হয় নববারাকপুর পুরসভার ফুটবল কোচিং একাডেমির শিক্ষার্থী ও প্রাক্তন ফুটবলারদের মধ্যে পুরপ্রধান একাদশ বনাম উপপুরপ্রধান একাদশ। পুরপ্রধান একাদশ ২-০ গোলে পরাজিত করে উপ পুরপ্রধান একাদশকে। পুরপ্রধান একাদশের পক্ষে ফুটবল একাডেমির প্রাক্তনীদের গোলদুটি করেন তন্ময় ঘোষ ও সুরজ ওরাও। বসিরহাট জুনিয়র মহিলা ফুটবল কোচিং সেন্টার ২-০ গোলে পরাজিত করে নববারাকপুর পুরসভার মহিলা ফুটবল একাডেমিকে। বসিরহাট জুনিয়র মহিলা ফুটবল কোচিং সেন্টারের দুটি অসাধারণ গোল করে সাইড ব্যাক দীপিকা দাস।

পাশাপাশি সেফ ড্রাইফ সেফ লাইফ সচেতনতা ও সাইকেলে ৮৩ দিনে লাদাখ ভ্রমনকারী ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের সিভিক ভলান্টিয়ার বিরাটী বড় ফিঙে নিবাসী বিপ্লব দাস এবং বসিরহাট মহকুমার মহিলা ফুটবল প্রশিক্ষক সমীর বোসকে বিশেষ ভাবে সন্মানিত করা হয় এদিন। সফল বিজয়ী ও বিজিত দলের খেলোয়াড়দের সুদৃশ্য ট্রফি ও পুরষ্কার তুলে দেওয়া হয় এদিন ।