অলোক আচার্য, নববারাকপুরঃ- রাজ্যের মানবিক মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঐকান্তিক অনুপ্রেরণায় কলকাতা কর্পোরেশন সহ পুরসভা গুলিতে চালু হয়েছিল মা ক্যান্টিন। অসহায় প্রান্তিক মানুষদের দুপুরের খাবার মিলবে মাত্র পাঁচ টাকায় ভাত, ডাল, সব্জি ও ডিম। বহু মানুষ উপকৃত এই সুস্বাদু খাবার খেয়ে। রবিবার দুপুরে নববারাকপুর পুরসভার উদ্যোগে চালু হওয়া মা ক্যান্টিন এর বর্ষপূর্তি উৎসবে পাঁচ টাকার বিশেষ মেনুতে দেওয়া হল ভাত, আলু পটল চিংড়ি, মাংস, চাটনী, পাপড় এবং সন্দেশ।

রবিবার দুপুরে কৃষ্টি প্রেক্ষাগৃহ সংলগ্ন এলাকায় অসহায় দুঃস্থ প্রান্তিক মানুষদের হাতে দুপুরের খাবার তুলে দিলেন নববারাকপুর পুরসভার পুরপ্রধান প্রবীর সাহা, উপ পুরপ্রধান স্বপ্না বিশ্বাস, স্থানীয় কাউন্সিলর কৃষ্ণা বোস, বেবি চক্রবর্তী, শোভা রায়, সুদীপ ঘোষ, মনোজ সরকার, পুরসভার সিটি ম্যানেজার ড. তপন কুমার জানা সহ বিশিষ্ট জনেরা।

পুরপ্রধান প্রবীর সাহা জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঐকান্তিক অনুপ্রেরণায় মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য তত্ত্বাবধানে গত বছর ২৯ মে নববারাকপুর পুরসভার উদ্যোগে শুরু হয়েছিল পুর এলাকায় মা ক্যান্টিন। পাঁচ টাকার ভাত সব্জি ডিম। পুর এলাকায় প্রতিদিন কমবেশি চারশো মানুষের হাতে দুপুরের খাবার বিলি করা হচ্ছে।

রবিবার প্রথম বর্ষপূর্তি উৎসবে দিনটি স্মরণীয় করে রাখতে একটু সুস্বাদু খাবার বিলি করা হল মা ক্যান্টিন থেকে দুঃস্থ মা বোনেদের হাতে। কমবেশি পাঁচশো মানুষের হাতে দুপুরের খাবার বিলি করা হয় এদিন।খাবার খেয়ে বেজায় খুশি এলাকাবাসী।