অলোক আচার্য, নব বারাকপুরঃ- রবিবার বিশ্ব থ্যালাসেমিয়া দিবস উপলক্ষে নব বারাকপুর ও পার্শ্ববর্তী লাইট এন্ড সাউন্ড সমাজ কল্যাণ সমিতির পরিচালনায় স্থানীয় পশ্চিম মাসুন্দা নেতাজী সংঘের প্রাঙ্গণে অনুষ্ঠিত হ’ল রক্তদান ও বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবির তৎসহ চশমা বিলি। উপস্থিত ছিলেন নব বারাকপুর পুরসভার পুরপ্রধান প্রবীর সাহা, স্থানীয় কাউন্সিলর জয়গোপাল ভট্টাচার্য, সুমন দে, মনোজ সরকার, সমাজসেবী তপন দাস প্রমুখ।

সংস্থার সম্পাদক সুব্রত রায় জানান, শিবিরে ১৬ জন মহিলা সহ ৫৫ জন রক্তদান করেন। ১৩৫ জনের চোখ পরীক্ষা করা হয়। ৫০ জনকে চশমা বিলি করা হয় স্বল্পমূল্যে। সংস্থার চতুর্থ বর্ষের অনুষ্ঠানে বসে আঁকো প্রতিযোগিতায় তিনটি বিভাগে ৩৫০ জন প্রতিযোগী অংশগ্রহণ করে। সফল প্রতিযোগীদের পুরষ্কৃত করা হয় সুদৃশ্য মঞ্চে।

পুরপ্রধান প্রবীর সাহা বলেন, গ্রীষ্মের প্রখর দাবদাহে সামাজিক দায়বদ্ধতা পালনে লাইট এন্ড সাউন্ড সমাজ কল্যাণ সমিতির সদস্যরা এগিয়ে এসে মানুষের পাশে দাঁড়িয়ে মানবিক উদ্যোগী হয়েছেন। এর থেকে ভালো কাজ কিছু হতে পারে না। থ্যালাসেমিয়া মারণ ব্যাধি থেকে মূমূর্ষ রোগীদের পাশে দাঁড়িয়ে সংস্থার মানবিক প্রয়াস কে কুর্নিশ জানাই। সন্ধ্যায় স্থানীয় শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত নৃত্য আবৃত্তি পরিবেশন করেন।