অলোক আচার্য, নববারাকপুরঃ- গ্রীষ্মকালীন রক্ত সংকটে রাজ্য জুড়ে চলছে রক্তদান শিবির। সামাজিক দায়বদ্ধতা পালনে বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন গুলি এগিয়ে এসে মানবিক দানে মানুষের পাশে দাঁড়িয়ে রক্তদান করছে। একটা উৎসবের চেহারা নেয় শিবির গুলিতে। রবিবার সকালে নববারাকপুরের বহুমুখী ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন আগাপুর মিলন মন্দির ক্লাবের ১৫ তম রক্তদান শিবিরে সাধারণ মানুষের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। বিশেষত মহিলাদের উন্মাদনা ছিল লক্ষনীয়। রক্তদাতাদের গোলাপ দিয়ে উৎসাহ আবার কখনো অতিথিদের বরণ।

শিবিরে উপস্থিত থেকে রক্তদাতাদের উৎসাহিত করেন দমদমের সাংসদ সৌগত রায়, নববারাকপুর পুরসভার পুরপ্রধান প্রবীর সাহা, সমাজসেবী সুখেন মজুমদার, তপন দাস, উপ পুরপ্রধান স্বপ্না বিশ্বাস, ফুটবলার মৃত্যুঞ্জয় হাজরা, স্থানীয় কাউন্সিলর তৃপ্তি মজুমদার সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর গন।শিবিরকে সাফল্যমন্ডিত করতে সংঘের সদস্যদের আন্তরিকতা ছিল বেশ ভালো।

সাংসদ সৌগত রায় বলেন, সামাজিক দায়বদ্ধতা পালনে সংগঠনের নানাবিধ সামাজিক ও সাংস্কৃতিক কর্মসূচির পাশাপাশি মহৎ মানবিক উদ্যোগের প্রশংসা করি। রক্তদানের মতো বড় কাজ আর কিছু হতে পারে না। শিবিরে ৬০ জন রক্তদান করেন এদিন। সন্ধ্যায় স্থানীয় ও বহিরাগত শিল্পী সমন্বয়ে হয় মনোঞ্জ সাংস্কৃতিক অনুষ্ঠান।