অলোক আচার্য, নববারাকপুরঃ- করোনা সংক্রমণ রোধে ১৫ থেকে ১৮ বছর বয়সী ছাত্র-ছাত্রীদের করোনা ভ্যাকসিন দেওয়া শুরু হল নববারাকপুর পুরসভার উদ্যোগে। মাথাচাড়া দিয়ে উঠেছে করোনার স্টেম ওমিক্রন। একদিকে রাজ্য সরকারের তরফ থেকে আংশিক লকডাউন ঘোষণা করা হয়েছে অপরদিকে স্কুলে শুরু হয়েছে পুরসভার উদ্যোগে করোণা টিকা দেওয়ার উদ্যোগ। ১৫ থেকে ১৮ বছর বয়সীদের করোনা টিকাকরণের জন্য নববারাকপুরে দশটি বিদ্যালয় চিহ্নিত করা হয়েছে।

রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের নির্দেশে নিউ বারাকপুর পুরসভায় কলোনী বয়েজ ও গার্লস গভমেন্ট স্পনসর্ড হাইস্কুলে ছাত্র-ছাত্রীদের টিকাকরণ কর্মসূচি সোমবার চালু হল সকাল ১০ টা থেকে বিকেল চারটে পর্যন্ত। মূলত নবম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত দুটি বিদ্যালয়ের ৪৭৫ জন ছাত্র-ছাত্রীদের কোভ্যাকসিন প্রথম ডোজ টিকাকরণ করা হয় এদিন। দ্বিতীয় ডোজ ২৮-৪২ দিনের মধ্যে দেওয়া হবে বলে জানান পুরসভার নোডাল অফিসার দেব প্রসাদ রাহা।

২০ জানুয়ারি পর্যন্ত চলবে ছাত্র ছাত্রীদের স্বাস্থ্য সুরক্ষায় পড়ুয়াদের টিকাকরণ কর্মসূচি ।পুরসভার প্রশাসক মন্ডলীর সদস্যরা, স্বাস্থ্য কর্মীরা চিকিৎসকরা উপস্থিত টিকাকরণ শিবিরে উপস্থিত থেকে তদারকি করেন এদিন । তবে যে সমস্ত ছাত্র-ছাত্রী এসে টিকা গ্রহণ করেছে তারা জানায় খুব খুশি।