অলোক আচার্য, নববারাকপুরঃ বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে সোমবার নববারাকপুর পুরসভার ১নং ওয়ার্ডে সরোজ শিশু উদ্যানে গৌতম বুদ্ধের মর্মর মূর্তিতে মাল্যদান ও পুষ্পার্ঘ্য নিবেদন করে শ্রদ্বার্ঘ জানান পুরসভার পুরপ্রধান প্রবীর সাহা, উপ পুরপ্রধান স্বপ্না বিশ্বাস, স্থানীয় কাউন্সিলর হৃষিকেশ রায়, প্রাক্তন কাউন্সিলর পূর্ণিমা রায়, চিকিৎসক ডাঃ চন্দন চট্টোপাধ্যায়, সংগীত শিল্পী গৌতম মজুমদার সহ ওয়ার্ডের বিশিষ্ট গুণীজনেরা ও বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগণ।

এদিন সকালে মূর্তিতে মালা ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান হয়। সন্ধ্যায় বুদ্ধ জয়ন্তী উপলক্ষে স্থানীয় শিল্পী কলাকুশলীরা গৌতম বুদ্ধ কে শ্রদ্ধা জানিয়ে সংগীত কবিতার ও নৃত্যে গীতি আলেখ্য পরিবেশন করেন।

পুরপ্রধান প্রবীর সাহা বলেন, নববারাকপুর পুরসভার উদ্যোগে শুরু হয়েছে বিভিন্ন ওয়ার্ডে মনীষীদের জন্মদিন পালন। ইতিমধ্যেই বেশকিছু ওয়ার্ডে মনীষীদের মর্মর মূর্তি বসানো হয়েছে। সেই মোতাবেক বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে নববারাকপুরে ১নং ওয়ার্ডে সরোজ শিশু উদ্যানে গৌতম বুদ্ধের মূর্তিতে মালা ও ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পাশাপাশি তাকে স্মরণ করে বুদ্ধ জয়ন্তীতে গান গীতি আলেখ্য নাচ করেন স্থানীয় শিল্পীরা। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা ও সঞ্চালনা করেন ১নং ওয়ার্ডের কাউন্সিলর হৃষিকেশ রায়।