অলোক আচার্য, নববারাকপুরঃ- মঙ্গলবার নববারাকপুরে বহুমুখী সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন এক ঝাঁক ইচ্ছে ডানার উদ্যোগে তপতী উচ্চ বালিকা বিদ্যবিথীর সপ্তম এবং অষ্টম শ্রেণির ছাত্রীদের বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবির হল বিদ্যালয় প্রাঙ্গণে।

লায়ন্স ইন্টারন্যাশনালের চক্ষু বিশেষজ্ঞদের সহযোগিতায় শিবিরে বিদ্যালয়ের সপ্তম ও অষ্টম শ্রেণির উপস্থিত ১২১ জনের চোখ পরীক্ষা করা হয় এদিন। ১৭ জন পড়ুয়াকে বিনামূল্যে চশমা দেওয়া হয় এবং ১২ জনকে লায়ন্স হাসপাতালে অভিজ্ঞ চিকিৎসকের স্থানান্তর করা হয়েছে বলে জানান সংস্থার অন্যতম সৌমেন সাহা।

বিদ্যালয়ে পড়ুয়াদের পাশে দাঁড়িয়ে তাদের উৎসাহিত করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রুনা চট্টোপাধ্যায়, সহ শিক্ষিকা তথা সংস্থার সদস্যা সর্বানি বিশ্বাস মিত্র, কমলা ভট্টাচার্য দাস, সহ সংস্থার মহিলা সদস্যরা।

সংস্থার সভাপতি সৌমেন সাহা বলেন, চোখ মানুষের অমূল্য সম্পদ। ঘনঘন মোবাইল ইন্টারনেট দুনিয়ার বিভিন্ন পড়ুয়ারা চোখে নানাবিধ সমস্যায় পড়তে হয়।চোখে ভাল করে দেখতে পায় না। সেইসব বিদ্যালয়ে পড়ুয়াদের কথা চিন্তা করেই এক ঝাঁক ইচ্ছে ডানার উদ্যোগে মঙ্গলবার তপতী বালিকা বিদ্যাবিথীর সপ্তম ও অষ্টম শ্রেণির পড়ুয়াদের জন্য বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবির ও চশমা বিলি শুরু করা হল। এর ফলে বহু পড়ুয়া উপকৃত হবেন। ধারাবাহিক ভাবে চলবে এই শিবির বিদ্যালয়ের নির্দিষ্ট সময়।