অলোক আচার্য, নববারাকপুরঃ- পুরভোট যত এগিয়ে আসছে চলছে এলাকায় উন্নয়নের জোয়ার। নববারাকপুর শহর কে স্বপ্ন নগরীতে পরিনত করতে রবিবার বিকেলে নববারাকপুর পুরসভার ৯নং ওয়ার্ডের বিবেকানন্দ নামাঙ্কিত কমিউনিটি হল ঘর, ওয়ার্ড কমিটির কার্যালয় এবং পুরসভার ৫নং ওয়ার্ডের বড়বটতলা জগদীশ বসু রোডে ও বি সি রায় সরণি সংযোগস্থলে আচার্য জগদীশ চন্দ্র বসুর মূর্তি সহ শিশু উদ্যান এর শুভ উদ্বোধন করেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতরের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ও সাংসদ সৌগত রায়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুরসভার মুখ্য প্রশাসক প্রবীর সাহা দুটি উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুরসভার উপ প্রশাসক মিহির দে, প্রাক্তন পুরপিতা সুখেন মজুমদার, প্রশাসক মন্ডলীর সদস্য জয়গোপাল ভট্টাচার্য, সুমন দে, নির্মিকা বাগচী, প্রাক্তন পুরপ্রধান তৃপ্তি মজুমদার, কোঅর্ডিনেটর মনোজ সরকার সহ বিভিন্ন ওয়ার্ডের কোঅর্ডিনেটরা। পুরসভার আধিকারিক সহ পুর কর্মচারীরা।

মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, গ্রীন সিটি মিশন প্রকল্পের আওতায় উত্তর বঙ্গের কোচবিহার এবং দক্ষিণ বঙ্গের নববারাকপুর পুরসভাকে পাইলট প্রজেক্ট হিসেবে বেছে নেওয়া হয়েছে। গ্রীন সিটি মিশন প্রকল্পের অর্থানুকূল্যে নববারাকপুর পুরসভার উদ্যোগে শহরের আধুনিকীকরণ ও সৌন্দর্যায়ন করে মডেল আধুনিক শহর গড়ে তুলতে এই জগদীশ বসু উদ্যান এবং ৩৪ লক্ষ টাকা ব্যয়ে বিবেকানন্দ কমিউনিটি হল ঘরের এবং ৯নং ওয়ার্ডে কমিটির কার্যালয়ে উদ্বোধন করা হল।

খুব ভালো ইতিবাচক পদক্ষেপ। নাগরিকরদের চাহিদা বাস্তবায়িত হল। পুরসভা শহর জুড়ে খুব ভালো করছে। মডেল আধুনিক শহর গড়ে তোলা হবে ১১০ দমদম উত্তর বিধানসভা কেন্দ্রের নববারাকপুর শহরকে।ইতিমধ্যেই শহরে নয়টি পুকুরের আধুনিকীকরণ ও সৌন্দর্যায়ন করার কাজ শুরু হয়েছে। শহরের পথবাসী ভবঘুরেদের জন্য দেড় কোটি টাকা ব্যয়ে গৃহহীন নিবাস গড়ে তোলার পরিকল্পনা রয়েছে পুরসভার। ড্রেনেজ ও নিকাশি ব্যবস্থা কে সুন্দর করে তুলতে পরিকল্পনা রয়েছে। শিক্ষা, স্বাস্থ্য সহ সামগ্রিক পুর এলাকার উন্নয়নে বিশেষ নজর দেওয়া হয়েছে বলেন মন্ত্রী।