অলোক আচার্য, নববারাকপুরঃ- রবিবার সকালে নববারাকপুরের বহুমুখী স্বেচ্ছাসেবী সংগঠন এক ঝাঁক ইচ্ছে ডানার উদ্যোগে পুরসভার ১৭নং ওয়ার্ডে মরাল বাহিনী সংঘ গৃহে চালু হল অবৈতনিক অঙ্কন শিক্ষা কেন্দ্র। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় পুর প্রতিনিধি নিখিল মালো, সুচিকিৎসক ডাঃ অর্পিতা পন্ডিত সূত্রধর, অঙ্কন প্রশিক্ষক সাগরিকা ঘোষ সহ সংঘের সক্রিয় সদস্যরা।

সংঘ সভাপতি সৌমেন সাহা জানান, দীর্ঘদিন ধরে সংস্থার এই প্রয়াস বাস্তবায়িত হল। সংস্থার সদস্যা চিকিৎসক ডাঃ অর্পিতা পন্ডিত সূত্রধরের ছেলে অনিকেষ পন্ডিতের দশম বর্ষের জন্মদিনে এই অঙ্কন শিক্ষা কেন্দ্রে ১৫ জন ছোট ছেলে মেয়েদের হাতে আঁকার সরঞ্জাম ড্রইং বই টিফিন বিনামূল্যে তুলে দেওয়া হল।

সপ্তাহে প্রতি রবিবার সকালে এই অঙ্কন শিক্ষা কেন্দ্র চলবে। সুন্দর করে বেলুন দিয়ে ঘরটি সাজান হয়। ছোট শিশু কিশোররা অভিভাবকরা খুশি আনন্দিত সংস্থার এই মানবিক উদ্যোগে।সংস্থার সদস্য দের আন্তরিকতা ছিল চোখে পড়ার মতো এদিন।

শুধু পড়াশোনা নয়। পুথিগত বিদ্যা শিক্ষার পড়াশোনার পাশাপাশি বাইরে হাতে কলমে শিক্ষায় প্রতিষ্ঠিত হয়ে নিজেদের বিকাশ একান্ত প্রয়োজন। তার জন্য দরকার হাতের কাজ শেখা। অঙ্কন শিক্ষা কেন্দ্র।