অলোক আচার্য, নববারাকপুরঃ- বৃহস্পতিবার সন্ধ্যায় নববারাকপুর পুরসভা প্রাঙ্গণে রুপকার কর্মবীর হরিপদ বিশ্বাসের আবক্ষ মর্মর মূর্তি উন্মোচন করলেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ও সাংসদ সৌগত রায়। মন্ত্রী বলেন নববারাকপুরে উদ্বাস্তু আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন হরিপদ বিশ্বাস। ওপার থেকে আসা উদ্বাস্তু নাগরিকরা কষ্ট করেছেন হরিপদ বিশ্বাসের নেতৃত্বে নাগরিকদের অধিকার রক্ষায়। তার অবদান ভূমিকা ভুলবার নয়। শহর তৈরি করেছেন উদ্বাস্তু আন্দোলনে পথিকৃৎ। বিভিন্ন গঠনমূলক কাজ করে আজকে নববারাকপুর বাসীর কাছে দৃষ্টান্ত। পুরসভার উদ্যোগে হরিপদ বিশ্বাসের আবক্ষ মূর্তি উন্মোচন করা হল তাকে স্মরণ করে তার গঠনমূলক কাজ সুন্দর ভাবে পুরসভা সমন্বয় রেখে কাজ করে যাবে বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, পুরসভা আপনাদের পাশে আছে। শহরকে আরো সুন্দর করে তুলতে সবাই মিলে সমন্বয় রেখে কাজ করে যাবে। প্রতিনিধি হিসেবে এলাকার উন্নয়নে দায়িত্ব ইঞ্জিতে ইঞ্জিতে পালন করতে পারি আর্শীর্বাদ দেবেন। হরিপদ বিশ্বাসের স্বপ্নকে এগিয়ে নিয়ে যেতে পারি। মুখ্যমন্ত্রী যে ভাবে শহরের উন্নতি ও উন্নয়ন পাখির চোখ করে এগিয়ে নিয়ে চলেছেন। সেই বিষয়ে কোন সন্দেহ নেই।

উপস্থিত ছিলেন সাংসদ সৌগত রায়, পুরসভার মুখ্য প্রশাসক প্রবীর সাহা, উপ প্রশাসক মিহির দে, প্রাক্তন পুরপিতা সুখেন মজুমদার, প্রশাসক মন্ডলীর সদস্য জয়গোপাল ভট্টাচার্য, সুমন দে, নির্মিকা বাগচী, প্রাক্তন পুরপ্রধান তৃপ্তি মজুমদার, পুরসভার কার্যনির্বাহী আধিকারিক সহ বিভিন্ন ওয়ার্ডের কোঅর্ডিনেটরা ও পুর কর্মচারীরা।উল্লেখ্য নববারাকপুর শহরে এই নিয়ে ছয়টি মূর্তি বসল হরিপদ বিশ্বাসের।