অগ্নিভ ভৌমিক, বিশেষ সংবাদদাতা :- প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরামের বিরুদ্ধে শুক্রবার দিল্লীর রোজ এভিনিউ কোর্টে নতুন চার্জশিট জমা দিল সিবিআই। এই চার্জশিটে মোট ১৪ জন অভিযুক্তের নাম রয়েছে। তার মধ্যে রয়েছেন পি চিদম্বরমও। তিনি ছাড়াও ওই চার্জশিটে রয়েছে কার্তি চিদাম্বরম, পিটার মুখোপাধ্যায়, ইন্দ্রাণী মুখোপাধ্যায়ের নাম। তিহার জেলে গিয়ে বেশ কিছুক্ষণ জিজ্ঞাসাবাদের পরই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে গ্রেফতার করে ইডি।

প্রসঙ্গত, আইএনএক্স মিডিয়া কান্ডে তিহার জেলে বন্দি ছিলেন পি চিদম্বরামের। দুর্নীতির অভিযোগে গত ২১ অগাস্ট চিদাম্বরমকে গ্রেপ্তার করে সিবিআই। দিল্লির বিশেষ আদালত তাঁকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দেয়। পরে সুপ্রিম কোর্টের কাছে অনুরোধ করলেও তাকে তিহার জেলেই পাঠানো হয়।

২০০৭ সালে আইএনএক্স মিডিয়া ৩০০ কোটি টাকার বিদেশি বিনিয়োগ (এফডিআই) পায়। সেই অনুমোদন দেয় ফরেন ইনভেস্টমেন্ট প্রোমোশন বোর্ড (এফআইপিবি)। কিন্তু সেই বিনিয়োগ এফডিআই-এর নিয়ম মেনে হয়নি বলে অভিযোগ। আরও অভিযোগ, মাত্র ৪.৬২ কোটি টাকার বিনিয়োগের অনুমোদন পেলেও আইএনএক্স মিডিয়া শেয়ার বিক্রি করে ৩০৫ কোটি টাকা তোলে। এই গোটা প্রক্রিয়ার সময় ইউপিএ জমানায় অর্থমন্ত্রী ছিলেন পি চিদম্বরম।