বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- রাজ্য জুড়ে শুরু হয়েছে দুয়ারে সরকার কর্মসূচি। সম্প্রীতি এদিন দুয়ারে সরকার প্রকল্পের ন্যায় ডায়মন্ড হারবার ১নং ব্লকের যুব সভাপতি গৌতম অধিকারীর নেতৃত্বে কানপুর, ধনবেরিয়া অঞ্চলে আবারও নতুন কর্মসূচি শুরু হ’ল “পাড়ায় আমরা” তারই ভিন্ন চিত্র ধরা পরল আজ। সাধারণ মানুষের কাছে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পকে আকর্ষণীয় করে তুলতে নেওয়া হল অভিনব উদ্যোগ। স্থানীয় মানুষের উপস্থিতি ছিল নজর কারার মতো।

উপস্থিত ছিলেন ১নং ব্লক যুব সভাপতি গৌতম অধিকারী সহ অঞ্চলের সকল নেতৃত্বরা। সরকারি প্রকল্পের উপর মানুষের উৎসাহ ও দুয়ারে সরকারে সকল সুযোগ সুবিধা থেকে যারা বাদ পড়েছে এবং প্রকল্প সম্বন্ধে মানুষের ধারণা স্পষ্ট করার জন্য এরকম উদ্যোগ বলে জানা যায়।

১নং ব্লকের যুব সভাপতি গৌতম অধিকারী বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায়, সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এই কর্মসূচি। ডায়মন্ড হারবার ১নং ব্লকের প্রত্যেক মানুষের সকল অভাব অভিযোগ শুনে দ্রুত সমাধান করতে এবং স্থানীয় মানুষ যাতে সরকারি প্রকল্পের সঠিক সুবিধা পায় তাই এই ধরনের উদ্যোগ।

কারণ এর আগে বিভিন্ন ক্ষেত্রে দেখা যেত সরকারি প্রকল্প থাকলেও সমন্বয়ের অভাবে প্রান্তিক গ্রামের বহু মানুষ এই সব প্রকল্পের সুবিধা পেত না। লক্ষ্য সাধারণ মানুষের ঘরে ঘরে সরকারকে পৌঁছে দেওয়া। অর্থাৎ প্রত্যেক মানুষ যাতে সরকারি সুযোগ-সুবিধা সঠিক ভাবে পায়। ফলে এই উদ্যোগে খুশি সাধারণ মানুষ এবং তৈরি হয়েছে মানুষের মধ্যে উৎসাহ।