অলোক আচার্য, নববারাকপুরঃ- দেশবন্ধু চিত্তরঞ্জন দাশ ১৯২৫ সালে ১৬ জুন মৃত্যু হয়। তার মৃত্যুর খবরে শোকার্ত রবীন্দ্রনাথ ঠাকুর তার সম্বন্ধে বলেছেন-
এনেছিলে সাথে করে মৃত্যুহীন প্রাণ, মরনে তাহাই তুমি করে গেলে দান। নববারাকপুর পুরসভার ৮নং ওয়ার্ডে দেশবন্ধু রোডে বৃহস্পতিবার বিকেলে তার আবক্ষ মর্মর মূর্তিতে মাল্যদান ও পুষ্পার্ঘ্য নিবেদন করে শ্রদ্বার্ঘ জানান বিশিষ্ট নাট্য অভিনেত্রী বন্দনা দত্ত, ৮নং ওয়ার্ড কমিটির সদস্য সমীরণ দত্ত, নমিতা দাস, অলোক আচার্য প্রমুখ।

উদার মতবাদ ও দেশের প্রতি দরদের কারনে তিনি হিন্দু মুসলমান সকলের শ্রদ্ধা ও ভালবাসা অর্জন করেন এবং তার এই উদার মতবাদের জন্য জনগন তাকে. দেশবন্ধু খেতাবে ভূষিত করেন।

নাট্য অভিনেত্রী বন্দনা দত্ত বলেন, স্বাধীনতা সংগ্রামী, আইনজীবী, কবি ও লেখক দেশবন্ধু চিত্তরঞ্জন দাশের ৯৭ তম প্রয়াণ দিবসে তার মূর্তিতে মালা দিয়ে শ্রদ্ধা জানাতে পেরে আমরা গর্বিত হলাম। কলকাতা পুরসভার প্রথম মেয়র ছিলেন দেশবন্ধু চিত্তরঞ্জন দাশ ।তার কর্মধারা চিন্তা ভাবনা নব প্রজন্মের কাছে বেশি করে পৌছে দিতে হবে।

নববারাকপুর পুরসভা ৮নং ওয়ার্ড প্রতি বছর দেশবন্ধু চিত্তরঞ্জন দাশের জন্ম ও মৃত্যু দিন যথাযথ ভাবে দিনটি পালন করে থাকে। এবছর ও তার ব্যতিক্রম হয়নি।