দুর্গাপুরের ফুলঝোড় সর্বজনীন মণ্ডপের ভেতর ঢুকলেই দর্শন হয়ে যাবে ভারত

0
Advertisement

সনাতন গরাই, দুর্গাপুর :- আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা, তারপরই মা দুর্গা মর্তে আসছেন।মা আসার আগে প্রত্যেকটা মণ্ডপের কাজ প্রায় শেষের মুখে। দুর্গাপুরে হাজার হাজার মানুষের ভিড় জমে মণ্ডপে মণ্ডপে। দুর্গাপুরের মানুষের সাথে বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়া মানুষও ভিড় জমায় পুজো মণ্ডপগুলিতে।

দুর্গাপুরের অন্যতম পুজো মণ্ডপ ফুলঝোড় সর্বজনীন। এই মণ্ডপ ২৮ বছরে পদার্পন করতে চলেছে। কখনো বৃদ্ধাশ্রম তো, কখনো ধামসা মাদলের তালে গ্রামবাংলার চিত্র। এইবার এক মণ্ডপের ভেতর গোটা ভারত দর্শন করে নিতে পারবে পূর্ণাথীরা।

মণ্ডপে দেখা যাবে পুরীর জগন্নাথ দেবের মন্দির থেকে কালীঘাটের মা কালীর মন্দির, কাশ্মীরে কন্যাকুমারী থেকে দুর্গাপুরের দামোদর ব্রিজ, কলকাতার হাওড়া ব্রিজ থেকে বিভিন্ন কলকারখানার , তার সাথে গ্রামবাংলার সবুজ দৃশ্য। কাজ করতে ব্যস্ত দক্ষ শিল্পীরা।

অতি অল্প জায়গা তার মধ্যেই প্রত্যেক বছরই মানুষকে আনন্দ দিতে নানা রকম নতুন চিন্তা ভাবনা করে নতুন নতুন দৃশ্য গড়ে তোলে এই মণ্ডমের সদস্য থেকে শিল্পীরা। এক সদস্য জানান, সব কিছুরই দাম বাড়ছে এইবারের বাজেট আছে প্রায় ৩০লাখ। মণ্ডপের গেটে থাকবে সরকারের বিশ্ববাংলার লোগো।আমাদের এই পূজা চতুর্থীর দিন উদ্বোধন হবে। প্রায় শেষের দিকে মণ্ডপ তৈরির কাজ। মণ্ডপের বাইরে মেলাও বসতে শুরু হচ্ছে। মণ্ডপে পুলিশের নিরাপত্তায় জোরদার রাখা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

twelve + twelve =