অলোক আচার্য, নিউবারাকপুর :- সরাসরি মানুষের অভিযোগ বা মতামত শোনার জন্য ‘ দিদিকে বলো’ কর্মসূচি চালু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এলাকার সমস্যাগুলোর প্রতিকারে এবং দলের সাংগঠনিক শক্তিবৃদ্ধির উদ্দেশ্যে জনসংযোগের ওপর বিশেষ জোর দেওয়া হয়েছে। সোমবার ২৯ জুলাই নজরুল মঞ্চে এক সাংবাদিক সন্মেলনের মধ্যে দিয়ে ‘ দিদিকে বলো’ উদ্যোগের সূচনা করে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, সাধারন মানুষের সঙ্গে জনসংযোগ আরও নিবিড় করতেই এই কর্মসূচি নেওয়া হয়েছে। অভূতপূর্ব সাড়া ফেলেছে গোটা রাজ্যে। জনসংযোগ যাত্রাকে সফল করতে কোমর বেঁধে নেমে পড়ল উত্তর ২৪ পরগণা জেলা তৃণমূল কংগ্রেস। জেলা তৃণমূল কংগ্রেসের নির্দেশিত পথে পুরসভাগুলিতে শুরু হয়েছে দিদিকে বলো’ কর্মসূচি। সোশ্যাল মিডিয়া ফেসবুকে খোলা হয়েছে ‘ দিদিকে বলো’ পেজ। আজ সকালে নিউবারাকপুর শহর তৃণমূল কংগ্রেসের উদ্যোগে পুরাতন বাজারের সামনে দিদিকে বলো জনসংযোগ কর্মসূচির শুভ উদ্বোধন করেন নিউবারাকপুর শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি সুখেন মজুমদার।

উপস্হিত ছিলেন পুরপ্রধান তৃপ্তি মজুমদার, স্হানীয় পৌরপিতা সৌমিত্র মজুমদার, পুরদলনেতা প্রবীর সাহা, জেলা তৃণমৃল নেতা ঋষীকেশ রায় সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগন ও বহু বিশিষ্টজনেরা। সুখেন মজুমদার বলেন, মুখ্যমন্ত্রীর অভিনব উদ্যোগের কর্মসূচির সফল করতে জেলা তৃণমূল কংগ্রেস কমিটির নির্দেশিত পথে পুর এলাকায় আজ উদ্ধোধন হল ‘ দিদিকে বলো ‘ কর্মসূচি। নিউ বারাকপুর পুরাতন বাজারের সামনে। সাধারন মানুষের সঙ্গে জনসংযোগ বাড়াতে নিবিড় ও নিরবচ্ছিন্ন পদক্ষেপ গ্রহন। মুখ্যমন্ত্রীর সঙ্গে সরাসরি ৯১৩৭০৯১৩৭০ টোল ফ্রি নম্বরে ফোন করে অথবা www.didikebolo.com ওয়েবসাইটে লগ-ইন করা ছাড়াও office@didikebolo.com আইডিতে ই-মেল করে জানানো যাবে সমস্যার কথা ও নিজেদের মতামত। এদিন পুরাতন বাজারের সামনে দিদিকে বলো কর্মসূচি গ্রহনে ফোন নম্বর এবং ওয়েবসাইটের একটি কার্ড প্রত্যেকের হাতে তুলে দেন স্হানীয় পৌরপিতা সৌমিত্র মজুমদার। সৌমিত্রবাবু মাছ ও সব্জি বাজারের আগত সাধারন মানুষ ও ব্যবসায়ীদের হাতে অভিযোগ জানানোর দিদিক বলো ফোন নম্বর ও ওয়েবসাইটের কার্ড তুলে দেন। এলাকায় ব্যাপক সাড়া ফেলে দেয়।

অন্যদিকে দিদিকে বলো আপনার মতামত বা সমস্যা থাকলে আমাকে ফোন করুন কর্মসূচি গ্রহনে উত্তর দমদম পুরসভার পুরপ্রধান সুবোধ চক্রবর্তী সাংবাদিক সন্মেলনের মাধ্যমে বৃহস্পতিবার সকালে জানালেন পুরসভা স্তরে চালু করা হল নিবিড় জনসংযোগ বার্তা। উত্তর নীলাচল লোকনাথ মন্দির প্রাঙ্গণে। উপস্হিত ছিলেন উত্তর দমদম পুরসভার উপ পুরপ্রধান লোপামুদ্রা দও চোধুরী,স্হানীয় পৌরপিতা দেবাশীষ ঘোষ সহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরগন।

*’দিদিকে বলো’ কর্মসূচী নিয়ে উত্তর দমদম পুরসভার পুরপ্রধান সুবোধ চক্রবর্তী। সাংবাদিক সম্মেলনে কি বললেন। শুনুন তাহলে*