দলীয় কোন্দল ঠেকাতে ড্যামেজ কন্ট্রোলে নামলেন খোদ তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জী

0
Advertisement

সংবাদদাতা, দক্ষিন দিনাজপুর :-  আগামী ২৩ এপ্রীল ৩ দফায় দক্ষিণ দিনাজপুর জেলায় ৬ নং বালুরঘাট লোকসভা কেন্দ্রে নির্বাচন। বরাবরই জেলা তৃণমূলের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে এসেছে যা এখনো অব্যাহত। ড্যামেজ কন্ট্রোলে তৃণমূলের হেভিওয়েট নেতা মন্ত্রীরা বরবার জেলায় আসছেন। তৃণমূলের দলীয় কোন্দলের প্রভাব লোকসভা নির্বাচনে যাতে না পরে তার জন্য এবার তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি ময়দানে নামলেন। বালুরঘাট আসনে তৃণমূল প্রার্থী অর্পিতা ঘোষের সমর্থনে ভিডিয়ো বার্তা প্রকাশ করেছেন। আর মমতা ব্যানার্জীর এই ভিডিয়ো বার্তাকে কটাক্ষ করতে পিছু পা হন নি বিরোধীরা।

বালুরঘাট আসনে তৃণমূলের প্রার্থী কে হবেন তা অন্দরের কোন্দল চরম আকার নেয়। তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জীর ঘোষণা করা প্রার্থীর বিরুদ্ধে কার্যত বিদ্রোহ ঘোষণা করেন জেলা সভাপতি বিপ্লব মিত্র। অন্দরের কোন্দলের ফলে দলকে অস্বস্তিতে পড়তে হয়। এদিকে বালুরঘাট কেন্দ্রে বিজেপির শ্রীবৃদ্ধি হওয়ায় তৃণমূলের কপালে চিন্তার ভাঁজ পড়েছে। দলের ভেতরে কোন্দল মেটাতে ড্যামেজ কন্ট্রোলে’ নামেন ফিরহাদ হাকিম ও ব্রাত্য বসু। দুই মন্ত্রী ড্যামেজ কন্ট্রোলে’ কতটা সফল হয়েছে তা নিয়েও প্রশ্ন রয়েছে দলের অন্দরেই। শেষ পর্যন্ত দলীয় কোন্দল মেটাতে মাঠে নামলেন তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জি। বালুঘাট আসনে তৃণমূল প্রার্থী অর্পিতা ঘোষের হয়ে ভিডিয়ো বার্তা দেন তিনি।
এদিকে অর্পিতা ঘোষের সমর্থনে খোদ মুখ্যমন্ত্রীর ভিডিয়ো ক্লিপকে হাতিয়ার করেছে জেলা তৃণমূল। ওই ক্লিপকেই সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে ভাইরাল করে দেওয়া হচ্ছে।
৩৬ সেকেন্ডের ওই ভিডিও বার্তায় মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জী বলেন, “আমাদের একজন কর্মী তথা নাট্য কর্মী অর্পিতা ঘোষ খুব প্রিয়। সিঙ্গুর, নন্দীগ্রামের আন্দোলনে অর্পিতার সক্রিয় ভূমিকা ছিল। এছাড়া বালুরঘাটে দলীয় কাজে গিয়ে একটি দুর্ঘটনায় গুরুতর জখম হন। নিজের থেকে বালুরঘাটকে বেশি ভালবাসে অর্পিতা। তাই অন্য কাউকে নয় অর্পিতা ঘোষকে ভোট দিন।”
অন্যদিকে এ বিষয়ে জেলা বিজেপির সহ সভাপতি মানস সরকার জানান, ভূমি পুত্র হিসেবে তৃণমূল একটি বড় অংশ জেলা সভাপতি বিপ্লব মিত্রকে প্রার্থী হিসেবে দেখতে চেয়েছিল। কিন্তু মমতা ব্যানার্জি তার স্নেহধন্য অর্পিতা ঘোষকে প্রার্থী করায় ক্ষোভ দেখা দেয়। আজকে হয়ত তাদের তৃণমূলের মিটিং মিছিলে দেখতে পাওয়া যাচ্ছে। তবে ভোটের দিন তারা সকলে বিজেপিকে ভোট দেবেন। জেলার তৃণমূলের যে গোষ্ঠী কোন্দল যে বারবার প্রকাশ্যে আসছে তার প্রভাব যাতে নির্বাচনে না পরে তার জন্য ড্যামেজ কন্ট্রোলে নেমেছেন তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

**ছবি :- ফাইল চিত্র

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

6 − 1 =