অলোক আচার্য, কলকাতাঃ- ৮ মে বিশ্ব থ্যালাসেমিয়া দিবস। সরকারি ব্লাড ব্যাঙ্কে চলছে রক্তের সংকট। ছোট বাচ্চা ছেলে মেয়ে থ্যালাসেমিয়া আক্রান্তদের পাশে দাঁড়াতে রক্তদান এর আবেদনে পড়ুয়াদের নিয়ে মোমবাতি মিছিল করল মেডিক্যাল ব্যাঙ্ক। শোভাবাজার সূতানুটি মেট্রো স্টেশনের সামনে শনিবার সন্ধ্যায়।

মেডিক্যাল ব্যাঙ্কের সম্পাদক ডি আশীষ বলেন, থ্যালাসেমিয়া রোগীদের পাশে দাঁড়াতে স্কুলের বাচ্চারা মোমবাতি জ্বালিয়ে প্রতীকী রক্তদানে আবেদনে সচেতনতা করা হল শোভাবাজার সুতানুটি মেট্রো স্টেশনের সামনে। মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে এই পড়ুয়াদের নিয়ে প্রতীকী মোমবাতি জ্বালিয়ে প্লাকার্ড ঝুলিয়ে আবেদন রক্ত দিন। থ্যালাসেমিয়া অসুখে আক্রান্তদের জন্য রক্তের আবেদন। থ্যালাসেমিয়া দিবসের প্রাক্কালে রক্তদানে আবেদনে সচেতনতা বাড়াতে এই প্রতীকী মোমবাতি জ্বালিয়ে সচেতনতা।

শ্যামপুকুর থানা, জোড়াবাগান ট্রাফিক গার্ড শোভাবাজার মেট্রো বিশেষ সহযোগিতায় থ্যালাসেমিয়া ব্যধির বিরুদ্ধে রক্তদান শিবিরে আবেদনে পড়ুয়াদের নিয়ে মোমবাতি জ্বালিয়ে সচেতনতা বার্তা। আগামী দিন যাতে কেউ থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত না হয়। সেদিকে ছোট ছেলে মেয়েদের সচেতনতা বাড়াতে পড়ুয়াদের মোমবাতি জ্বালিয়ে সচেতনতার বার্তা তুলে ধরা হয় এদিন।