ডেঙ্গি সচেতনতায় পথে নামলো নিউ বারাকপুর আচার্য প্রফুল্লচন্দ্র মহাবিদ্যালয়ের পড়ুয়ারা, শিক্ষক-শিক্ষিকারা

0

অলোক আচার্য, নিউবারাকপুর :- ডেঙ্গি প্রতিরোধে ও সচেতনতায় পথে নামলো নিউ বারাকপুর আচার্য প্রফুল্লচন্দ্র মহাবিদ্যালয়ের অধ্যক্ষ সহ কলেজের অধ্যপক অধ্যাপিকা শিক্ষক শিক্ষিকা ও পড়ুয়ারা। শুক্রবার সকালে কলেজ প্রাঙ্গণ থেকে এক বিরাট পদযাত্রা করে কলেজ চত্বর সহ এলাকায় মশা মারার তেল স্প্রে করা হয়। এবং ব্লিচিং পাউডার ছিটিয়ে সাধারন মানুষের মধ্যে সচেতন করা হয়।

এ পি সি কলেজের এন এস এস ইউনিটের উদ্যেগে ও নিউ বারাকপুর পুরসভার সহযোগিতায় ডেঙ্গু প্রতিরোধে ও সচেতনতায় আজ সকালে কলেজ প্রাঙ্গণ সহ এলাকায় কলেজের পড়ুয়াদের সঙ্গে করে নিয়ে স্বাস্থ্য সচেতনতায় প্রভাতী অনুষ্ঠানে আলোড়ন ফেলে দেয়। এ পি সি কলেজের অধ্যক্ষ ড. শক্তিব্রত ভৌমিক নিজে হাতে ব্লিচিং পাউডার ছিটিয়ে সাধারন মানুষদের পড়ুয়াদের সচেতন করেন। অধ্যক্ষ ড শক্তিব্রত ভৌমিক জানান ডেঙ্গি প্রতিরোধযোগ্য। কিছু সাবধানতা অবলম্বনে রাজ্য সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যান দপ্তরের আধিকারিক রা সচেতনতায় জনস্বার্থে হোডিং লাগিয়ে ব্যাপক প্রচারাভিযান করে চলেছে।

স্হানীয় পৌরসভা পরিচালিত হাসপাতালে চিকিৎসার সুযোগ সুবিধা রয়েছে। শুধু পুরসভা নয় এবার সামাজিক স্বাস্থ্য সচেতনতায় আজ সকালে কলেজের পড়ুয়াদের সঙ্গে করে নিয়ে এবং পুরসভার পুরস্বাস্হ্য কর্মীদের নিয়ে আজ সকালে কলেজের পাশ্ববর্তী সংলগ্ন ঝোপঝাড় জঙ্গলে ড্রেনে নর্দমায় মশা মারার তেল স্প্রে করা হয় এবং ব্লিচিং পাউডার ছড়ানো হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

15 + 6 =