ডেঙ্গি ও পতঙ্গবাহিত রোগ সচেতনতায় নিউ বারাকপুর থানার উদ্যোগ

0
Advertisement

অলোক আচার্য, নিউবারাকপুর :- ডেঙ্গি ও পতঙ্গবাহিত রোগ প্রতিরোধে সচেতনতায় পথে নামলো নিউ বারাকপুর থানার পুলিশ। আজ সকালে নিউবারাকপুরের ৯টি বিদ্যালয়ের পড়ুয়াদের নিয়ে স্হানীয় কস্তুরী ভবনে হয় কুইজ প্রতিযোগিতা। বিষয় ডেঙ্গু ও পতঙ্গবাহিত রোগ প্রতিরোধে সচেতনতায়। সন্ধ্যায় থানার সামনে থেকে পুরাতন বাজার হয়ে বিলকান্দা ১নং ও ২নং পঞ্চায়েতের অধীন নব কামারগাতি কলোনী,তালবান্দা পুলিশ ক্যাম্প ও বোর্ডঘর যুগবেড়িয়া অঞ্চলের প্রত্যন্ত রাস্তার দুধারে ড্রেনে নর্দমা জঞ্জাল স্তুপাকৃত স্হানে ব্লিচিং পাউডার ছড়ানো হয়।

সকালে কুইজ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় নিউবারাকপুর কলোনি বয়েজ হাই স্কুল। রানার্স হয় তপতী বালিকা বিদ্যাবিথী। সুদৃশ্য ট্রফি তুলে দেন নিউ বারাকপুর পুরসভার পুরপ্রধান তৃপ্তি মজুমদার,ব্যারাকপুর ২ পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ রমেশ রায়। উপস্হিত ছিলেন নিউ বারাকপুর রেনবো অ্যাথলেটিক ক্লাবের সভাপতি সুখেন মজুমদার,বিলকান্দা ২নং গ্রাম পঞ্চায়েতের প্রধান দীপা পাইক,পুরদলনেতা প্রবীর সাহা,পুরপিতা জয়গোপাল ভট্টাচার্য সহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক সহ শিক্ষিকারা।

নিউ বারাকপুর থানার ওসি হিমাদ্রি ডোগরা জানান, ডেঙ্গি ও পতঙ্গবাহিত রোগ প্রতিরোধে সাধারন মানুষকে সচেতনতায় থানার বিশেষ প্রয়াস। সকালে এলাকার স্কুল পড়ুয়াদের নিয়ে স্বাস্থ্য সচেতনতায় হয়েছিল বিরাট কুইজ প্রতিযোগিতা। থানার এস আই সঞ্জয় নস্কর ও হাবিবুর রহমান কুইজ পরিচালনা করেন। বিকেলে থানার প্রাঙ্গণ থেকে পুরাতন বাজার হয়ে বিলকান্দা ১নং ও ২নং পঞ্চায়েতের অধীন নব কামারগাতি কলোনী তালবান্দা পুলিশ ক্যাম্প ও বোর্ডঘর যুগবেড়িয়া প্রত্যন্ত অঞ্চলে রাস্তায় অলিতে গলিতে ড্রেনে নর্দমায় ঝোপ ঝাড়ে ব্লিচিং পাউডার ছড়ানো হয়েছে। শহরাঞ্চলে ও গ্রামাঞ্চলে সাধারন মানুষকে স্বাস্থ্য সচেতনতায় বিভিন্ন সর্তকর্তা অবলম্বনে পরামর্শ দিয়েছেন থানার পুলিশ আধিকারিকরা। এলাকাবাসীরা বাড়ির বাইরে বেরিয়ে পুলিশের উদ্যোগ কে সাধুবাদ জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

2 + 16 =