বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- বিগত দিনে ডাক্তার বাবুরা সর্ব সাধারণ মানুষের চিকিৎসার পাশাপাশি সারা বছর ধরে সাধারণ মানুষের পাশে স্বাস্থ্য ও সামাজিক সাহায্য নিয়ে উপস্থিত হচ্ছেন। আজ রাজ্যের মধ্যে এই প্রথম দক্ষিন ২৪ পরগনা জেলার ডায়মন্ড হারবার মেডিকেল কলেজ হাসপাতাল একাডেমিক বিল্ডিং থেকে কুষ্ট প্রতিবন্ধীদের সংশাপত্র দেওয়ার আয়োজন করা হয়।

জানা যায়, এদিন ডায়মন্ড হারবার মেডিকেল কলেজ হাসপাতালের প্রচেষ্টায় প্রায় ৫৮ জন পুরুষ ও মহিলাদের হাতে সংশাপত্র তুলে দেওয়া হয়। উপস্থিত ছিলেন সি এম ও এইচ জয়ন্ত কুমার ডায়মন্ড হারবার স্বাস্থ্য জেলা, ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতাল ডেপুটি সুপারিনটেনডেন্ট সুপ্রিম সাহা, ডি ওয়াই সি এম ও এইচ ড:সোনালী দাস, ড: শিব শেখর চ্যাটার্জী, এডিশোনাল সুপারিনটেনডেন্ট ডঃ নীলাঞ্জন পাটি, ডঃ গৌতম সাহা, এসিস্ট্যান্ট সুপার সুচিস্মিতা সরকার,সুশোভন সরদার, সমীর কয়েল, অমিত সরদার সহ ডায়মন্ড হারবার মেডিকেল কলেজের আরও অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

সিএমওএইচ জয়ন্ত কুমার জানান, এই কুষ্ঠ প্রতিবন্ধী তারা অক্ষমতার কারণে অসহায় অবস্থায় আছে তাদের কথা ভেবে সংশাপত্র প্রদান করা হয়।  রাজ্য সরকারের সহযোগিতায় তারা প্রতি মাসে এক হাজার টাকা করে ভাতা হিসাবে পাবেন, যাতে তারা কিছুটা হলেও সুষ্ঠ ভাবে চলবে। আজকের ডায়মন্ড হারবার মহকুমার মধ্যে প্রায় ৫৮ জন পুরুষ ও মহিলাদের হতে এই সংশাপত্র দেওয়া হয়। এই সংশাপত্র পেয়ে খুশি এলাকার সাধারণ কুষ্ঠ প্রতিবন্ধী ব্যক্তিরা।