বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন এলাকার পাশাপশি ডায়মন্ড হারবার জুড়ে মহা সমারহে পালিত হচ্ছে জগদ্ধাত্রী পূজো। গত বছরের ন্যায় এবছর ও যাবতীয় করোনা বিধি মেনে ডায়মন্ড হারবার স্টেশন রোডের জগদ্ধাত্রী পুজোর শুভ উদ্বোধন অনুষ্ঠিত হ’ল।

শুভ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডা:হা: টাউন তৃণমূল কংগ্রেসের সভাপতি অমিত সাহা, ডা:হা: মহকুমা শাসক সুকান্ত সাহা, এসডিপিও মিতুন কুমার দে, আই সি গৌতম মিত্র, পুরসভার যুগ্ম কনভেনর সৌমেন তরফদার, ডা:হা: মেডিক্যাল কলেজের এসিস্ট্যান্ট সুপার সুপ্রিম সাহা, দ: ২৪ প: জেলার মৎস্যের কর্মাধ্যক্ষ উমাপদো পুরকাইত, বিশিষ্ঠ সমাজসেবী রেজাউল মল্লিক, দ: ২৪ প: মহিলা তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি মনমহিনি বিশ্বাস, কাউন্সিলার দেবকী হালদার সহ পুরসভার অন্যান্য ব্যক্তিবর্গ।

আই.সি গৌতম মিত্র বলেন, প্রতিবছর বহু দূর থেকে মানুষ এই ঠাকুর দেখতে আসে এবং ডায়মন্ড হারবার পুলিশ কমিশনারেট ও জেলার পুলিশের পক্ষ থেকে অপ্রীতিকর ঘটনা ঠেকাতে নিরাপত্তা বিধি ও কঠোর রয়েছে। পাশাপাশি সকলকে করোনা বিধি নিষেধ মেনে চলা মাস্ক, স্যানিটাইজার ব্যবহার, শারীরিক দূরত্ব বিধি মেনে চলার উপর ও বিশেষ গুরুত্ব আরোপ করা হয় । প্রতি বছরই সুউচ্চ প্রতিমা, চোখ ধাঁধানো আলোক সজ্জা ও মণ্ডপ সজ্জা ই হল এই পুজোর বিশেষত্ব। অতিমারী বিধি মেনে এবছর ও ভিড় এড়াতে বেশকিছু ব্যবস্থা নেওয়া হয়েছে, এমনকি পুজো কমিটির কর্মকর্তাদের ও বিশেষ ভাবে সচেতন করা হয়েছে।