বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- মেলা মানেই মিলনক্ষেত্র, আর যার সাথেই মিশে আছে এই নামটি সেই মেলা প্রাণবন্ত হওয়ারই। ২২ ডিসেম্বর থেকে ডায়মন্ড হারবার নেতাজী সংঘের পরিচালনায় ভারত সেবাশ্রম সংঘ প্রণব বিদ্যাপীঠ ক্রীড়াঙ্গণের মাঠে ১০৬তম বর্ষ শুরু হ’ল মিলন মেলা ২০২১।

মেলায় উদ্বোধনে উপস্থিত ছিলেন মহকুমা শাসক সুকান্ত সাহা, ভারত সেবাশ্রম সংঘের সম্পাদক স্বামী ত্যাগ ও প্রধান শিক্ষিকা অনুরাধা হালদার, এসডিপিও মিতুন কুমার দে, আই সি গৌতম মিত্র, বিধায়ক পান্নালাল হালদার, পুরসভার জয়েন কনভেনর সৌমেন তরফদার, মেডিকেল কলেজ সহকারী সুপার সুপ্রিম সাহা, মেলার কার্যকরী সভাপতি রাজশ্রী দাস, টাউন তৃণমূল সভাপতি অমিত সাহা। এছাড়াও উপস্থিত ছিলেন তৃণমূলের মহিলা নেত্রী মনমহিনি বিশ্বাস, মৎস্য ও প্রাণিসম্পদ দপ্তরের কর্মদক্ষ উমাপদ পুর্কায়েত, ডা:হা: পুরসভার প্রাক্তন কাউন্সিলার মিরা হালদার, রজত ঘরাই, দেবাশিস রায়, রাহুল ঘোড়াই, সোমনাথ জানা সহ বিশিষ্ঠজনেরা।

এদিন প্রদীপ প্রজ্জ্বলন ও নেতাজি সুভাষচন্দ্র বসুর মূর্তিতে মাল্যদানের পাশাপাশি বরণের মাধ্যমে শুভ সূচনা ঘটে মিলন মেলার, চলবে ৫ই জানুয়ারি পর্যন্ত। একদিকে যেমন রয়েছে রকমারি বিভিন্ন দোকান তেমনি বসেছে ড্রাগন ট্রেন থেকে শুরু করে একাধিক রাই ডিং থাকছে এবং ছোট ছোট বাচ্চাদের জন্য থাকছে শিক্ষণীয় অনুষ্ঠান। মূলত লকডাউনের পরবর্তী সময় এই মেলা চালু হওয়ায় অনেকটাই খুশির মুখ দেখছে স্থানীয় ব্যবসায়ীরা।