বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- নিরাপদ পথ যাত্রা সুনিশ্চিত করতে ডায়মন্ড হারবার থানার পক্ষ থেকে বুধবার ডায়মন্ড হারবার থানা এলাকায় স্টেশন রোড এম বাজারের সামনে আনুষ্ঠানিক ভাবে হ’ল সেফ ড্রাইভ সেভ লাইফ সচেতনতা অভিযান চালানো হয়। এদিন ডায়মন্ড হারবার থানার নেতৃত্বে থানার প্রায় শতাধিক সিভিক ভল্যান্টিয়ার এবং পুলিশ কর্মী সহ ডায়মন্ড হারবার পুর প্রশাসনিক মন্ডলীর কর্মকর্তারা ডায়মন্ড হারবার এসডিও অফিস থেকে শুরু করে, পুলিশ স্টেশন হয়ে এম বাজার পর্যন্ত সাধারণ মানুষের সচেতন মূলক বার্তা নিয়ে পথ মিছিল করেন। পাশাপাশি পুলিশ কর্মীরা স্টেশন বাজার সংলগ্ন ১১৭ নং জাতীয় সড়ক এম বাজার এলাকায় দাঁড়িয়ে সাধারণ বাইক যাত্রী থেকে যান চালকদের নিরাপদ পথ যাত্রা সম্পর্কে সচেতন করেন। সঙ্গে একাধিক গাড়িতে পুলিশের সেফ ড্রাইভ সেভ লাইভ স্টিকার লাগান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডায়মন্ড হারবার মহকুমা শাসক সুকান্ত সাহা, ডা:হা: এসডিপিও মীতুন কুমার দে, বিধায়ক পান্নালাল হালদার, ডা:হা: ১নং ব্লকের যুব সভাপতি গৌতম অধিকারী, পুরসভার যুগ্ম কনভেনর সৌমেন তরফদার, টাউন তৃণমূল কংগ্রেসের সভাপতি অমিত সাহা, ব্লক২ সভাপতি অরুময় গায়েন, পুরসভার চেয়ারম্যান প্রণব দাস সহ সকল নেতৃত্বরা।

এদিন কর্মসূচি সম্পর্কে ডায়মন্ড হারবার মহকুমা শাসক সুকান্ত সাহা জানান, মানুষের অসচেতনতা এবং বেপরোয়া গাড়ি চালানোর ফলে প্রায় প্রতি নিয়ত পথ দুর্ঘটনা ঘটে। একটি দুর্ঘটনার জন্য একাধিক পরিবার শেষ পর্যন্ত পথে বসার উপক্রম হয়। তাই রাজ্য সরকারের পক্ষ থেকে কয়েক বছর আগে সেফ ড্রাইভ সেভ লাইভ কর্মসূচি নেওয়া হয়েছে। সেই মতো করে আজকে ডায়মন্ড হারবার থানার পক্ষ থেকে এই সচেতনতা অভিযান চালানো হয়।