বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- প্রতি বছরের ন্যায় এবছরও ৭৩তম প্রজাতন্ত্র দিবস বুধবার সকাল ১১ টা নাগাদ করোনা বিধি কে মান্যতা দিয়ে দক্ষিণ ২৪ পরগনা জেলা ডায়মন্ড হারবার ফকির চাঁদ কলেজ ক্রীড়া ময়দানে পতাকা উত্তোলন করে পালন করা হয়। আজকের এই দিনটি সারা ভারতবাসীর কাছে গৌরবের।

উপস্থিত ছিলেন ডায়মন্ড হারবার মহকুমা শাসক সুকান্ত সাহা, এসডিপিও মিতুন কুমার দে, ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ হাসপাতাল এসিস্ট্যান্ট সুপার সুপ্রিম সাহা, ডাক্তার আকবর আলি পঞ্চগ্রাম হাসপাতাল, ডেপুটি ম্যাজিস্ট্রেট অতুল ঘোষ, এসডিআইসিও ব্রতী বিশ্বাস সহ আরও অন্যান্য আধিকারিকরা। সবার শেষে মহকুমা শাসক ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে করোনা যোদ্ধাদের সম্মাননা প্রদান করা হয়।

মহকুমা প্রশাসক সুকান্ত সাহা বলেন, করোনা পরিস্থিতিতে গত বছর যে অনুষ্ঠান করা হয়, এ বছর তা অনেকটা কমিয়ে আনা হয়। এবছর কোনো স্কুল কুচকাওয়াজে অংশগ্রহণ করেনি। পুলিশ, মহিলা পুলিশ, সিভিক ভলেন্টিয়ার, ফকির চাঁদ কলেজের এনসিসি গ্রুপ কুচকাওয়াজে অংশ নেয়। প্রায় ৫টি গ্রুপ অংশ নেয় প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে। এর পাশাপাশি রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প ট্যাবলোর মাধ্যমে তুলে ধরা হয়।