বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উদ্যেগে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে প্রতি বছরের ন্যায় এবারও শুরু হ’ল বাংলার জনপ্রিয় ফুট টুনামেন্ট সেই এমপি কাপ। ৫ ডিসেম্বর শুরু হওয়ার কথা ছিল প্রাকৃতিক দুর্যোগের কারণে ১০ ডিসেম্বর সন্ধ্যায় ডায়মন্ড হারবার এসডিও মাঠে বর্ণাঢ্যের মধ্যে দিয়ে প্রদীপ প্রজ্জ্বলন করে শুভ উদ্বোধন হয়।

উপস্থিত ছিলেন ডায়মন্ড হারবার সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়, রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়, রাজ্যের ক্রীড়া মন্ত্রী মনোজ তেওয়ারি, মহকুমা শাসক সুকান্ত সাহা, বিধায়ক শাওকাত মোল্লা, ফলতার যুব নেতা জাহাঙ্গীর খান, যুব নেতা গৌতম অধিকারী, বিধায়ক পান্নালাল হালদার, টাউন তৃণমূলের সভাপতি অমিত সাহা এবং রাজ্যের এক ঝাঁক নেতা, মন্ত্রী সহ ডায়মন্ড হারবার লোকসভার সকল নেতৃত্ববৃন্দ।

এদিন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, মাঠের বাইরে যেন ভুলভ্রান্তি না হয়। নিজেদের মধ্যে মত পার্থক্যকে প্রাধান্য দিয়েও সমাজের মধ্যে ভ্রাতৃত্বকে রক্ষা করতে হবে। একে-অপরের সঙ্গে মাঠের বাইরে দূরত্ব যেন না থাকে।

আজ শুভ উদ্বোধনীর ম্যাচে ডায়মন্ড হারবার একাদশ বনাম ফলতা একাদশের মুখোমুখি হয়। ফুটবল দলের অধিনায়কত্ব করেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। ফুটবল প্রেমীদের এ বছর আর নিরাশ করেনি সংসদ তথা তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। আজ থেকে শুরু হ’ল এবারের এই প্রতিযোগিতা, চলবে ৩০শে ডিসেম্বর পর্যন্ত। অভিষেক বন্দ্যোপাধ্যায় ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের অন্তর্গত ৭টি বিধানসভা কেন্দ্র থেকে মোট ১২৮টি দল অংশ নিয়েছেন এই প্রতিযোগিতায়। সাতটি বিধানসভা কেন্দ্রের বিভিন্ন গ্রাম পঞ্চায়েত ও পুরসভা থেকে দলগুলি প্রতিনিধিত্ব করছে। লিগ কাম নকআউট ফরম্যাটেই হবে এই খেলা, শেষে কোয়ার্টার ফাইনাল,সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে ১ জানুয়ারি ।