বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- ২০২১ এর বিধানসভা নির্বাচনে জয়ের কয়েক মাসের মধ্যেই প্রতিশ্রুতি মতো প্রকল্প রূপায়ণে জোর দেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রীতি এই নতুন বছরে মাসের প্রথম সপ্তাহ থেকে যার শুভ সূচনা ঘটলো দক্ষিন ২৪ পরগনা জেলা জুড়ে। স্টুডেন্ট ক্রেডিট কার্ড, লক্ষ্মীর ভাণ্ডারের পর এবার দুয়ারে রেশন প্রকল্পের তোড়জোড় শুরু করে দিয়েছে রাজ্য সরকার। রাজ্য সরকার নির্বাচনী ইস্তেহারে দুয়ারে রেশন প্রকল্পের কথা বলেছিলেন তিনি। এবার সেই কথা রাখলেন এবং সম্প্রীতি পরীক্ষামূলক ভাবে দুয়ারে রেশন প্রকল্প চালু হল।

রেশন ডিলার ইব্রাহিম গাজী তার লোকজন নিয়ে ডায়মন্ড হারবার ১নম্বর ব্লকের চাঁদা গ্রামে আজ দুয়ারে রেশন বিতরণের চিত্র দেখা যায়। দুয়ারে দুয়ারে রেশন নিতে কোনো অসুবিধা না হয়, সঠিক ভাবে প্রত্যেক গ্রাহক পায়, সেই জন্য পরিদর্শনে ছিলেন, চাঁদার যুব নেতা আলমগীর মোল্লা, গ্রাম সদস্যা আশিদা বেওয়া সহ আরও অনেকে।

রেশন নিতে আসা উপভোক্তারা জানান, আগে আমরা রেশন দোকানে গিয়ে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে থাকতাম। কখনও বা হয়রানির শিকার হতাম, কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই প্রকল্পে আমরা সবাই খুশি।