সুমন পাত্র, ঝাড়গ্রামঃ- ঝাড়গ্রামে কলাবিনি জঙ্গলে হাতির হানায় মৃত্যু এক ব্যাক্তির। রবিবার ঝাড়গ্রামের কলাবিনী জঙ্গলে মৃত্যু হয় এক বৃদ্ধের। মৃত ব্যাক্তির নাম পাড়ু মাহাত (৭০), বাড়ী বরিয়া গ্রামে। এদিন সকালে তিনি সাইকেল নিয়ে কাজের উদ্দেশ্যে বেরোয় কিছুটা যাওয়ার পর কলাবনী রাস্তার পেছন থেকে এক দাতাল হাতি এসে আক্রমণ করে তার উপর। শুড় দিয়ে আছেরে মারে তাকে। ঘটনা স্থলেই মারা যান ওই বৃদ্ধ।

বৃদ্ধের মৃত্যু তে শোকের ছায়া নেমে আসে এলাকায়। ঝাড়গ্রামে বেশ কিছু দিন ছাড়া ছাড়া হাতির হানায় প্রাণ হারাচ্ছেন অনেকেই। হাতির হামলায় অতিষ্ঠ হয়ে কলাবনিতে পথ অবরোধ করলেন গ্রামবাসীরা। কলাবনি ৫ নম্বর রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা। খবর পেয়ে ঘটনা স্থলে পৌঁছায় ঝাড়গ্রাম থানার পুলিশ।

গ্রামবাসীদের বক্তব্য, এলাকায় দিনের পর দিন হামলা চালাচ্ছে দাতাল হাতির দল। হাতির হানায় প্রাণ হারাচ্ছেন অনেকেই। বন দফতর কে বারবার জানানো সত্বেও হাতি গুলোকে অন্যত্র পাঠানোর কোনো ব্যাবস্থা নেওয়া হয় নী। জঙ্গল কেন্দ্রিক কোনো কাজ এই আমরা করতে পারছি না পাতা কুরোণো থেকে শুরু করে কাঠ সংগ্রহ আমরা করতে পারছিনা।

তাছাড়াও যে সমস্ত ফলের আম, জাম, বাগান রয়েছে সেখানেও হামলা চালাছে হাতির পাল। ফলে সেখান থেকেও আমরা ফল সংগ্রহ করতে পারছিনা। আমাদের দাবী অতি শীঘ্রই হাতির দল কে অন্যত্র সরানো হোক।