বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- লাগাতার ভাবে বাড়ছে দ্রব্যমূল্যের দাম। রান্নার গ্যাসের দাম থেকে শুরু করে পেট্রোল, ডিজেলের দাম হোক কিংবা জিনিস পত্রের দাম। সবকিছুতেই আগুন ছোঁয়া দাম। বর্তমান এই বহুমুল্যের বাজারে নাভিশ্বাস উঠছে সংসার চালাতে। তারই প্রতিবাদে মঙ্গলবার বিকালে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ডায়মন্ড হারবার ২নং ব্লকের তৃণমূল যুব কংগ্রেস ও তৃণমূল ছাত্র পরিষদের উদ্যোগে প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হলো ডায়মন্ড হারবার ২নং ব্লকে সরিষায়।

এদিন ডায়মন্ড হারবার ১১৭নং জাতীয় সড়কে মিছিল নারায়ন তোলা থেকে কলাগাছিয়া মোড় পর্যন্ত কয়েক হাজার দলীয় কর্মীদের সঙ্গে নিয়ে প্রতিবাদ মিছিল হয়, তারপরই নরেন্দ্র মোদির কুশপুতুল দাহ করে প্রতিবাদ জানানো হয়। পাশাপাশি এদিন কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির প্রতিবাদে কেন্দ্র সরকারকে কটাক্ষ করে প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবি করেন ডায়মন্ড হারবারের বিধায়ক পান্নালাল হালদার।

এই কর্মসূচিতে এছাড়াও ছিলেন ব্লক ২ সভাপতি অরুময় গায়েন, সরিষা অঞ্চলের অবজারভার শামীম আহমেদ মোল্লা, যুব সভাপতি মাহবুবার রহমান গায়েন, মইদুল ইসলাম, নীতিশ মোদক সহ ব্লক ১ তৃণমূলের অন্যান্য কর্মী সমর্থকেরা। ব্লক ২ তৃণমূল কংগ্রেসের সভাপতি অরুময় গায়েন এদিন তিনি বলেন, সাংসদ অভিষেক বন্দোপাধ্যায়ের নির্দেশে এই প্রতিবাদ মিছিল।

যখন পাঁচ রাজ্যের বিধানসভা ভোট ছিল তখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির রান্নার গ্যাসের দাম, পেট্রোল ডিজেল তেলের দাম বৃদ্ধি করেন নি। কিন্তু যেই ৫ রাজ্যে বিধানসভা ভোট শেষ তারপরেই বৃদ্ধি পেল পেট্রোল-ডিজেলের দাম। ৫০ টাকা বাড়ানো হয়েছে রান্নার গ্যাসের দাম। সাধারণ মানুষের ওপর চাপিয়ে দেয়া হচ্ছে ট্যাক্সের ভার, তার জন্য আজকে আমরা প্রতিবাদ মিছিল করেছি।