জোড়া ধাক্কা খেল দাউদ: ভারতের হাতে ভাইপো, আবু ধাবিতে গ্রেফতার ছোটা শাকিলের ভাই

0

নিজস্ব প্রতিবেদন: একই সঙ্গে জোড়া ধাক্কা খেল দাউদ ইব্রাহিম। একদিকে আবু ধাবি বিমানবন্দরে গ্রেফতার হল ছোটা শাকিলের ভাই আনোয়ার। অন্যদিকে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে ভারতে আনা হচ্ছে দাউদের ভাইপো সোহেল শেখকে।

জানা গিয়েছে, আবু ধাবি থেকে পাকিস্তানের করাচির উদ্দেশে রওনা হওয়ার আগে আবু ধাবি পুলিশ ও কাস্টমসের হাতে ধরা পড়ে আনোয়ার। তার কাছ থেকে পাকিস্তানের পাসপোর্ট পাওয়া গিয়েছে।

আনোয়ারের বিরুদ্ধে অভিযোগ, সে পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই-এর হয়ে কাজ করে। ভারতের বিরুদ্ধে জঙ্গি কার্যকলাপের মদতদাতা হিসেবেই সে কাজ করে। তাই তার বিরুদ্ধে রেড কর্নার নোটিসও জারি হয়ে আছে অনেক আগে থেকেই।

তাকে গ্রেফতার করা হয়েছে, এই খবর পাওয়া মাত্রই আবু ধাবিতে ভারতীয় দূতাবাস থেকে তত্পরতা শুরু হয়েছে। তাকে হাতে পেয়ে চায় ভারত। কিন্তু একই সঙ্গে তত্পরতা শুরু করেছে পাকিস্তানি দূতাবাসও। পাকিস্তানের যুক্তি, আনোয়ারের কাছে সে দেশের পাসপোর্ট ছিল। তাই তাকে পাকিস্তানের হাতেই তুলে দেওয়া উচিত।

ছোটা শাকিল ১৯৯৩ সালের মুম্বই বিস্ফোরণের অন্যতম চক্রী। তাকে দাউদ ইব্রাহিমের ডানহাত বলেই চেনে আন্ডার ওয়ার্ল্ড। ফলে ছোটা শাকিলের ভাইকে হাতে পেলে দাউদ সম্পর্কে আরও অনেক তথ্য মিলতে পারে বলে মনে করছেন গোয়ান্দাদের একাংশ।

দাউদের ভাইপো সোহেল শেখ ২০১৬ সালে আমেরিকায় ধরা পড়েছিল অস্ত্রপাচারের অভিযোগে। তার থেকে সেখানেই জেলবন্দি ছিল সে। অবশেষে দাউদের ভাই নুরার ছেলে সোহেলকে হাতে পাচ্ছে ভারত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

three × 1 =