অলোক আচার্য, নব বারাকপুরঃ- ভারতের প্রাক্তন প্রয়াত প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর ৩৭ তম মহা প্রয়াণ দিবস পালন করা হয় জেলা জুড়ে। উত্তর ২৪ পরগণা জেলা শহর কংগ্রেসের উদ্যোগে রবিবার সকালে দমদম ক্যান্টনমেন্ট সুভাষনগর গোরাবাজারে টাউন কংগ্রেস কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করে ইন্দিরা গান্ধী মূর্তিতে মাল্যদান করে শ্রদ্ধা জানান টাউন কংগ্রেসের নেতৃত্বরা।

দক্ষিণ দমদম পুরসভার ২নং রেলগেট সংলগ্ন কংগ্রেস কার্যালয়ে এবং দমদম পুরসভার ১ নং ওয়ার্ডের দুর্গানগরে টাউন কংগ্রেস কার্যালয়ে রবিবার বিকেলে দুঃস্থ দের প্রীতি বস্ত্র উপহার সাংস্কৃতিক অনুষ্ঠান ইন্দিরা গান্ধী স্মৃতিচারণ করা হয়। উপস্থিত ছিলেন জেলা শহর কংগ্রেসের সভাপতি তাপস মজুমদার সহ স্থানীয় টাউন কংগ্রেসের নেতৃত্বরা ।

উত্তর দমদম টাউন কংগ্রেস কমিটি ১ এর উদ্যোগে রবিবার সকালে বরকত গনিখান ভবনে ইন্দিরা গান্ধী মূর্তিতে মাল্যদান করে শ্রদ্ধা জানান টাউন প্রদেশ ও জেলা কংগ্রেসের নেতৃত্বরা। উপস্থিত ছিলেন টাউন কংগ্রেসের সভাপতি সমীর সেন, প্রদেশ কংগ্রেস নেতা শক্তি মৈত্র, জেলা ছাত্র পরিষদের সভাপতি পরীক্ষিত নাগ, প্রদেশ মহিলা কংগ্রেসের সম্পাদিকা জয়শ্রী দাস, কংগ্রেস নেতা রাজা দে প্রমুখ। ইন্দিরা গান্ধী মূর্তিতে মালা ও ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং স্মৃতিচারণ করেন কংগ্রেসের নেতৃত্বরা।

পাশাপাশি রবিবার সকালে নিউবারাকপুর টাউন কংগ্রেস কার্যালয়ে পুষ্প নিবেদন ও পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী ৩৭ তম মহাপ্রয়াণ দিবসে শ্রদ্ধাঞ্জলি জানান হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর ২৪ পরগণা জেলা কংগ্রেসের কার্যকরী সভাপতি মধু সাহা। এছাড়াও শহরের অসংখ্য কংগ্রেস কর্মী ও নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান সঞ্চালন করেন প্রদীপ বসু। জাতীয় পতাকা উত্তোলন করেন বর্ষীয়ান কংগ্রেস নেতা তপন বোস (হাবু), দলীয় পতাকা উত্তোলন করেন শহর কংগ্রেসের কার্যকরী সভাপতি সুমন গুহ। সমবেত জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যে দিয়ে অনুষ্ঠান শেষ হয়।