নিজস্ব সংবাদদাতা, ব্যারাকপুরঃ- পাটের অভাব দেখিয়ে আজ সকাল থেকে সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ ঝুলিয়ে মিল কর্তৃপক্ষ বন্ধ করে দিলো ভাটপাড়া রিলায়েন্স জুটমিল। জুটমিল বন্ধ হয়ে যাওয়ায় কর্মহীন প্রায় চার হাজার শ্রমিক। অবিলম্বে মিল খোলার দাবিতে কাঁকিনাড়া রেলস্টেশনে রেল অবরোধ করল জুটমিল শ্রমিকরা। স্টেশন চত্বরে ব্যাপক গণ্ডগোল শুরু হলে, ঘটনাস্থলে রেল পুলিশ সহ বিশাল পুলিশ বাহিনী আসে। অভিযোগ, অবরোধ তুলতে লাঠি চার্জ করে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সকাল ৬ টা নাগাদ মর্নিং শিফটের শ্রমিকরা কাজে যোগদান করতে গেলে জুট মিলের গেটে সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ ঝুলানো অবস্থায় দেখতে পান। তা দেখার পরেই শ্রমিকরা ক্ষোভে ফেটে পরেন। এদিকে করোনার পরিস্থিতির মধ্যে কর্মহীন হয়ে পরলেন প্রায় ৪ হাজার শ্রমিক। অবিলম্বে জুটমিল খোলার দাবিতে সকাল সাড়ে সাতটা নাগাদ কাঁকিনাড়া রেলস্টেশনে রেল অবরোধ করে জুটমিল শ্রমিকরা।

এই অবরোধকে ঘিরে রেলস্টেশন চত্বরে ব্যাপক গণ্ডগোলের সৃষ্টি হয়। নিত্যযাত্রীদের সঙ্গে অবরোধকারীদের বচসা বাধে স্টেশন চত্বরে। ঘটনাস্থলে ভাটপাড়া থানা সহ বিশাল পুলিশ বাহিনী আসে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রেল পুলিশ বাহিনী ও ঘটনাস্থলে যায়। অবরোধকারীদের অবরোধ তুলে নেবার জন্য আবেদন নিবেদন করলেও, তাতে কোনো ফল না হওয়াতে বাধ্য হয়ে লাঠি চার্জ করে পুলিশ অবরোধ তুলে দেয়। প্রায় ২ ঘণ্টা রেল অবরোধের জেরে চরম দুর্ভোগের মধ্যে পরতে হয় নিত্যযাত্রীদের। রেল সূত্রে খবর, অবরোধের জেরে আপ ও ডাউন লাইনে শিয়ালদা-রানাঘাট শাখার বিভিন্ন স্টেশনে বহু ট্রেন দাঁড়িয়ে পড়ার দরুন ট্রেন চলাচল স্বাভাবিক হতে বেশ কিছুটা সময় লাগে।