জাতীয় রক্তদান‌ দিবসে দুর্গাপুরে একাধিক জায়গায় রক্তদান শিবির ও পদযাত্রা

0

সনাতন গরাই, দুর্গাপুর :- একটু রক্ত আমি না হয় দিলাম একটু দিও তুমিও যতন করে এমনি ভাবেই বাঁচবে একটি প্রাণ অন্তরাগে রাঙা আকাশ ভোরে।প্রতি বছর আমাদের দেশে ১ লা অক্টোবর জাতীয় রক্তদান দিবস পালন করা হয়। জেলা, মহকুমা ও রাজ্য ভিত্তিক বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে রক্তদানে মানুষকে বেশি বেশি করে সামিল করার জন্যে সংকল্প গ্রহণ করার দিন। খুবই উৎসাহ উদ্দীপনার সাথে ২টি রক্তদান শিবির ও রক্তদানের প্রচারে ১টি মহতী বর্ণময় পদযাত্রার মধ্য দিয়ে এই দিনটি পালন করা হলো।
ফরিদপুর থানা এলাকার কুলবনি গ্রামে অনুষ্ঠিত হল পদযাত্রা ও রক্তদান শিবির। পদযাত্রায় অংশ নিয়েছেন ১২০ জন। পদযাত্রায় অংশগ্রহণকারী সকলকে ব্যাচ পড়ানো হয়।

কুলবনি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত শিবিরে রক্ত দিয়েছেন ৩৩ জন(১৩ জন মহিলা) বিধাননগর মহকুমা হাসপাতাল রক্ত সংগ্রহ করেছেন।এইদিন২ য় রক্তদান শিবির অনুষ্ঠিত হয়েছে মিশন হাসপাতালের ব্লাড ব্যাংকে। ১৭ জন রক্তদান করেছেন।
দুর্গাপুর মহকুমা ভলান্টারী ব্লাড ডোনার্স ফোরাম কৃতজ্ঞতা জানাচ্ছে কুলবনি নবারুন সংঘ এবং প্রয়াস (দুর্গাপুর ফরিদপুর ব্লক ভলান্টারি ব্লাড ডোনার্স এসোসিয়েশান) এর সকল সদস্যদের প্রতি। যাদের সাহায্য ব্যতীত গ্রামীণ এলাকায় এত সুন্দর উৎসবমুখর কর্মসূচি করা সম্ভব ছিল না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

three + 17 =