অলোক আচার্য, উওর ২৪ পরগণাঃ- রবিবার সকালে ইয়াস বিধ্বস্ত সন্দেশখালিতে ত্রাণ পৌঁছে দিল নিউ বারাকপুর স্বেচ্ছাসেবী সংস্থা সেবায়ন। বসিরহাট মহকুমার সন্দেশখালি ১ ও ২ নং ব্লকের এলাকাগুলি ইয়াস ও ভরা কোটালে বিধ্বস্ত হয়েছে। বিশেষ করে ভরা কোটালের জলে কোথাও বাঁধ ভেঙে আবার কোথাও বাঁধ উপচে প্লাবিত একাধিক জলবন্দি দ্বীপ। বিপন্ন মানুষের কাছে ত্রাণ পৌঁছে দেওয়ার উদ্যোগ নিল নিউ বারাকপুর সেবায়ন সংস্থার সদস্যরা।

দ্বীপ অঞ্চলে বসবাসকারী সুন্দরবনবাসীর সন্দেশখালি ২ ব্লকের জন্য মূলত শুকনো খাবার, চাল, আলু, তেল, সোয়াবিন, মুড়ি, সাবান, প্যাকেট দুধ, বিস্কুট, সাবান, মাস্ক, স্যানিটাইজার, মোমবাতি পানীয় জল, ওষুধ, বাচ্চাদের গুড়ো দুধ ও বিস্কুট সহ ১৫ রকমের সামগ্রী প্রদান করা হয় ২৫০ পরিবারের হাতে। ছোট বাচ্চা থেকে বৃদ্ধ বৃদ্ধাদের পাশে দাঁড়িয়ে সেবায়নের সদস্যরা বাধ ভাঙা জল ডিঙিয়ে বাড়িতে ঢুকে খাদ্যসামগ্রী পৌছে দেয়।

সংস্থার অন্যতম সমাজসেবী সুমন দে জানান, সেবায়নের লক্ষ্য মানব সেবার ব্রতী হয়ে মানুষের পাশে। মানুষের সাথে। পূর্ব ঘোষণা অনুযায়ী বিভিন্ন ক্লাব সংগঠন ও ব্যবসায়ীদের সম্মিলিত সহযোগিতায় সন্দেশখালি প্রত্যন্ত গ্রামের মানুষদের ত্রাণ বিলি করা হয় এদিন। সেবায়নের সদস্যরা দিন রাত পরিশ্রম করে এই প্রয়াস কে সার্থক করেছে। বিপন্ন গ্রাম বাসীদের হাতে শুকনো খাবার পানীয় জল সহ নানাবিধ সামগ্রী পৌঁছে দেওয়া হয়।