বাবু হক, হাওড়াঃ- হাওড়া জেলার আমতা ২নং ব্লকের জয়পুর থানার অমরাগড়ি অঞ্চল স্পোর্টস এ্যাসোসিয়েশনের আয়োজনে ভারতের ৭৩ তম বর্ষ প্রজাতন্ত্র দিবস উদযাপন ও সতের তম বর্ষ ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন চলছে পুরোদমে। আগামী ২৬ জানুয়ারি বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পর্যায়ক্রমে চলবে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান। শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের লক্ষ্যে এই আয়োজন। সারা বিশ্বে যখন ব‍্যস্তময় মুঠো ফোনের মাধ্যমে যোগাযোগ চলছে। শিক্ষা ও সম্প্রীতির মেল বন্ধনে সকল প্রকার ভেদাভেদ ভুলে শিশুর বাসযোগ্য করে তুলতে আমাদের প্রয়াস সেই দুই হাজার পাঁচ সাল থেকে গুটি গুটি পায়ে এগিয়ে চলেছে। শিক্ষা সামগ্রী, রোগ প্রতিরোধ ব্যবস্থায় জোর দেওয়া, খাদ্য, ওষুধ সহ শীতবস্ত্র বিতরণ , বন‍্যায় দুর্গতদের পাশে থাকার প্রয়াস চালানো হয়েছে সীমাহীন ত্যাগ করে নতুন নতুন আঙ্গিকে সাজানো হয়েছে কার্যক্রম পরিচালনা করা হয়েছে এলাকায় এলাকায় অভিযান চালানো হয়েছে রোগ প্রতিরোধ সচেতনতা ও সেবা কর্মযোগ‍্যর ডালি নিয়ে। বহু প্রতিষ্ঠানের পক্ষ থেকে এসেছে উৎসাহ প্রদান, সহযোগিতা ও শুভেচ্ছা, ভালোবাসার বার্তা।

অনুষ্ঠান সূচিতে আছে ভারতের জাতীয় পতাকা উত্তোলন, শহিদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ, নিরাবতা পালন, বর্ণাঢ্য শোভাযাত্রা, বালক, বালিকা ও সর্ব সাধারণ মহিলা ও পুরুষদের জন্য লজেন্স, বিস্কুট, গুলি-চামচ, আলু দৌড়, অঙ্ককষা, হিট ইন দ‍্যা উইকেট, মিউজিক্যাল চেয়ার, রুচি সম্মত সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরণ করা হবে। করোনার সকল প্রকার বিধিমালা অনুযায়ী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সম্পাদক সুজিত কুমার সাঁতরা।

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সমাজের বিভিন্ন স্তরের বিশিষ্ট জন পর্যায়ক্রমে। এই প্রয়াসের প্রস্তুতি চলছে পুরোদমে বলে জানান এ‍্যাসোশিয়েশনের সভাপতি জনাব সেখ রফিকুল ওয়াহেদ মহম্মদ সহিদুল হক সাহেব। চিরনবীন এর সাধারণ সম্পাদক তন্ময় সাউ, চক আমরা কয়জনের সম্পাদক সেখ মেহবুব হোসেন, সমাজকর্মী সেখ রেজাউল ওয়াহেদ মহম্মদ মনিরুল হক, শিক্ষার্থী সিরাজাম মনিরা সহ আরো অনেকে শুভেচ্ছা ও শুভকামনা করেছেন। সকলকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসার আহ্বান জানান সহিদুল হক সাহেব। সমগ্র অনুষ্ঠান অনুষ্ঠিত হবে জয়পুর থানার ঘনশ‍্যমচক ফুটবল মাঠে বলে জানা গেছে।