বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- ডিজিটাল মিডিয়ার যুগে প্রায় পাঁচশো বছরের এবার অতীতকে ভুলতে বসেছে, একটা সময় ছিল যখন যাত্রাই ছিল মানুষের প্রথম বিনোদন। আর সেই যাত্রা টিকিয়ে রাখতে এবার এগিয়ে এলো ডা:হা: ২নম্বর ব্লকের সভাপতি অরুময় গায়েন এর উদ্যোগে এই অষ্টমী নাট্য সংস্থার এ বছর যাত্রাপালার শুভ মহরত অনুষ্ঠান রূপসী ভবন রয়চকে আয়োজিত হয়। পাশাপশি সকল শিল্পী ও বিশিষ্ট ব্যক্তিবর্গদেরকে সম্মাননা প্রদান করা হয়।

উপস্থিত ছিলেন ডা:হা: ২ নম্বর ব্লকের সভাপতি তথা অষ্টমী নাট্য সংস্থার সভাপতি অরুমোয় গায়েন,২ নম্বর ব্লকের কৃষাণ সেলের সভাপতি নীতিশ মোদক, অষ্টমী নাট্য সংস্থার সম্পাদক অরিন্দম ঘোষ, সরিষা অঞ্চল প্রধান তাপস, বিমলেন্দু বৈদ্য, সেলিম শেখ, কার্তিক গাঙ্গুলি, কৃষ্ণাদা, এছাড়াও নির্দেশনায় সঞ্জয় মিত্র, সুরকার সুদীপ চক্রবর্তী সহ অষ্টমী নাট্য সংস্থার সকল শিল্পী ও কর্মচারী।

এবছর শুভ মহরত অনুষ্ঠিত হয় সুনীল চৌধুরীর রচিত ওগো বিষ্ণুপ্রিয়া, স্বর্গীয় ভৈরব নাথ বন্দ্যোপাধ্যায়ের রচিত ধান কাটছে নতুন বউ এবং এবছর আকর্ষণীয় শুভ মহরত অনুষ্ঠিত হবে নীল কমল চ্যাটার্জীর রচিত এক ডাকে অভিষেক।

সভাপতি অরূময় গায়েন বলেন, প্রায় পাঁচশত বছরের এই যাত্রা পালা ডিজিটাল মিডিয়ার যুগে ভুলতে বসেছে, এটাকে টিকিয়ে রাখতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শে ও সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় রুপশ্রী ভবনে অষ্টমী নাট্য সংস্থার এবছরের যাত্রা পালার শুভ মহরত অনুষ্ঠান হয়।