বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- রাজ্য সরকারের উদ্যোগে প্রতিটি বাড়ি বাড়ি পানীয় জল পৌঁছে দেওয়ার সুব্যবস্থা করছে দক্ষিন ২৪ পরগনা জেলা প্রশাসন। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, জল জীবন মিশন প্রকল্পের মাধ্যমে জেলার প্রতিটি বাড়ি বাড়ি পরিশ্রুত পানীয় জল পরিষেবা পৌঁছে দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। জনস্বাস্থ্য কারিগরি দফতরের তরফ থেকে শুরু হয়েছে প্রকল্পের কাজ।

আগামী ২০২৪ সালের মধ্যে জেলার প্রতিটি ঘরে ঘরে পরিষেবা পৌঁছে দেওয়ার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। তারই মাঝে আজ ষাটমনিসা হাই স্কুলে ছাত্র-ছাত্রীদের সুবিধার জন্য প্রায় ৫ লাখ টাকা অর্থমূল্যে দঃ ২৪ পরগনার জেলা পরিষদের কর্মাধ্যক্ষ ও ডায়মন্ড হারবার ১ নং ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি উমাপদ পুরকাইত এর উদ্যোগে পানীয় জলের জন্য সাব -মার্সিবলের এর সুব্যবস্থা করা হয়েছে।

তারই সঙ্গে পরিদর্শনে উপস্থিত ছিলেন পঞ্চায়েত সমিতির সহ সভাপতি জালাল উদ্দিন সরদার, পঞ্চায়েত সমিতির কর্মাধ্যক্ষ লাইলি বিবি, বিশিষ্ট শিক্ষক নেতা মইদুল ইসলাম, ব্লক ১ মাইনোরিটি সেলের সভাপতি সুজা উদ্দিন সাফুই, স্বানীয় নেতৃত্ব আলতাফ মোল্লা, বিদ্যালয়ের পরিচালন সমিতির সভাপতি সহ অন্যান্য শিক্ষক-শিক্ষিকা থেকে শুরু করে আরও অনেকে।