Advertisement

সুমন পাত্র, ঝাড়গ্রামঃ- প্রসঙ্গত মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের ২০১৫ সালে ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুরের ছাতিনাশোল তরুণ সংঘের মাঠে প্রশাসনিক সভা থেকে ফেরার পথে গৌড়ীয়া খালের সেতুটির বেহাল দেখে নতুন সেতু নির্মাণ করার আশ্বাস দিয়েছেন। তার ২০১৬ সালে নতুন সেতুর জন্য শিলান্যাস করেন। অবশেষে দীর্ঘ পাঁচ বছরের পরে নতুন সেতুর উদ্বোধন হবে আগামীকাল। নতুন সেতুর কাজ শেষ হওয়ায় খুশি এলাকার বাসিন্দার। গোপীবল্লভপুর এক ব্লকের গোপীবল্লভপুর থেকে ছাতিনাশোল যাওয়ার মাঝে রয়েছে গৌড়ীয় খাল।

সেই খালের উপর একটি বহু পুরাতন সেতুতে ফাটল তৈরি হয়েছিল। বেড়িয়ে এসেছিল রড। পিডাব্লিউডি (রোডস) এর পক্ষ থেকে সেতুটি পরিদর্শনের পর যান বাহন চলাচল নিয়ন্ত্রিত হয়েছিল। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ ছিল গোপীবল্লভপুর এবং বেলিয়াবেড়া থানার বিভিন্ন বালি খাদনের অতিরিক্ত বালি বোঝাই গাড়ি যাতায়াত করার ফলে সেতুটির খুবই খারাপ অবস্থা ফলে সেতুটিতে ফাটল দেখা গিয়েছিল।

প্রশাসন সূত্রে জানা যায়, প্রায় সাড়ে বারো কোটি টাকা ব্যায়ে করে সেতুটির কাজ সম্পন্ন হয়েছে। ২০ তারিখ পুরুলিয়া থেকে রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্বোধন করবেন ভার্চুয়ালি। তারপর গোপীবল্লভপুরে ফলক উন্মোচন হবে। ওই দিন রাজ্যের শিক্ষা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ফলক উন্মোচন উপলক্ষে উপস্থিত থাকবেন।

গোপীবল্লভপুর এক ব্লকের বিডিও দেবজ্যোতি পাত্র বলেন “ আগামী কাল উদ্বোধন হবে গৌড়ীয় খালের উপর নতুন সেতুটি।”এই নতুন সেতুটি তৈরি হয়ে যাওয়ার ফলে মানুষ এবার ঝুঁকি ছাড়াই যাতায়াত করতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

nineteen − one =