নিজস্ব সংবাদদাতা,  নিউ বারাকপুরঃ- আজ নিউ বারাকপুরে অগ্নিদগ্ধ গেঞ্জি কারখানার ভিতরে আটকে পড়া ৪ শ্রমিকের অগ্নিদগ্ধ দেহ উদ্ধার। কারখানার অগ্নিদগ্ধ হয়ে মৃত পরিবারের হাতে ২ লক্ষ টাকার চেক তুলে দিলেন দমদমের সাংসদ সৌগত রায়।

নিউ ব্যারাকপুর বিলকান্দার গেঞ্জির কারখানায় আগুনে মৃত চার শ্রমিক সুব্রত ঘোষ ,তন্ময় ঘোষ, স্বরূপ ঘোষ ও অমিত সেন পরিবার এর নিকট আত্মীয়কে ডেকে পাঠানো হয় বিডিও অফিসে। সেখানে পরিবারের সাথে কথা বলেন দমদম লোকসভা কেন্দ্রের সাংসদ সৌগত রায়। ছিলেন পুলিশ কমিশনার মনোজ ভার্মা ও। পরিবারের লোকজনের সঙ্গে কথা বলেন এবং মৃত পরিবারের সদস্যদের হাতে দুই লক্ষ টাকার চেক তুলে দেন।

প্রসঙ্গত, বুধবার গভীর রাতে খড়দহ বিধানসভার নিউ বারাকপুর থানার বিলকান্দা ১নং গ্রাম পঞ্চায়েতের অধীনে তালবান্দায় গেঞ্জি কারখানা ও ওষুধের গুদামে বিধ্বংসী আগুন লাগে।  লকডাউন পরিস্থিতিতে সরকারি নির্দেশ কে উপেক্ষা করে সেই সময় গেঞ্জি কারখানায় কাজ চলছিল। আগুন লাগার পর থেকেই চার জন শ্রমিক ভিতরে আটকে পড়েছিলেন। আগুনের লেলিহান শিখা দ্রুত ছড়িয়ে পড়ায় আগুনে গ্রাস করে নেয় গেঞ্জি কারখানা ও ওষুধের গুদাম।

আগুন আয়ত্তে আসার পর আজ সকালে ভিতরে ঢোকে পুলিশ। তার পরই ওই আটকে থাকা শ্রমিকদের দেহ দেখতে পাওয়া গিয়েছে বলে, পুলিশ সূত্রে জানা গিয়েছে। মৃত চার শ্রমিকের নাম স্বরূপ ঘোষ (৪২), সুব্রত ঘোষ (৩৫), অমিত সেন (৩২) এবং তন্ময় ঘোষ (২৩)। এরা নদিয়া জেলার বাসিন্দা বলে জানা গিয়েছে।