বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- রাজ্যের পাশাপাশি জেলার ব্লাড ব্যাংক গুলোয় তীব্র গরমে রক্তের টান পড়ায় ডায়মন্ড হারবার গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালের উদ্যোগে স্বেচ্ছায় একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়। এদিনের এই রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালের সুপার এসিস্ট্যান্ট সুপ্রিম সাহা সহ আরো অন্যান্য বিশিষ্টজনেরা।

এই রক্তদান শিবিরে প্রায় ৩০ জন রক্তদাতা স্বেচ্ছায় রক্তদান করলেন। তার মধ্যে বিশেষজ্ঞ ডাঃহাঃ মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালের সুপার এসিস্ট্যান্ট সুপ্রিম সাহা নিজেও এই রক্তদান শিবিরে রক্তদান করেন। এই রক্তদান শিবির থেকে ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতাল ব্লাড ব্যাঙ্কের কর্মীরা রক্ত সংগ্রহ করলেন। তবে রক্তদান শিবির থেকে জানানো হয়, আমরা প্রত্যেক বছরই রক্তদান শিবির করে থাকি, গরমে রক্তের ঘাটতি রয়েছে ব্লাড ব্যাঙ্কে। তাই আজ আমরা এই রক্তদান শিবির করেছি, তবে ভবিষ্যতে যদি রক্তের ঘাটতি হয় আমরা আবারো রক্তদান শিবির করবো।

সুপার এসিস্ট্যান্ট সুপ্রিম সাহা বলেন, ডায়মন্ড হারবার গভর্নমেন্ট মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের উদ্যোগে এদিন রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে। এই অনুষ্ঠানে রক্তদান করতে পেরে খুব গর্বিত, ডায়মন্ড হারবার ব্লাড সেন্টারে সারাবছর রক্তের চাহিদা তুলনা যোগান কম, বিশেষত থ্যালাসেমিয়া রোগীর সংখ্যা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে, তাই আগামী দিনেও এই ধরনের রক্তদান শিবিরে রক্ত দেওয়ার প্রতিশ্রুতি করছি। এই অনুষ্ঠানে সকল রক্তদাতা কর্মচারীদেরকে ডায়মন্ড মেডিকেল কলেজের পক্ষ থেকে অসংখ্য অভিনন্দন ও ধন্যবাদ জানাই। যদি এমন ও রক্ত সংকটের পরিস্থিতির সম্মুখীন হতে হয়। তাহলে ব্লাড ব্যাঙ্কে গিয়েও রক্ত দান করবো বলে তিনি জানান।