বাইজিদ মন্ডল, ডায়মন্ড হারবারঃ- মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর অনুপ্রেরণায় রাজ্য সরকারের জনসাস্থ্য কারিগরি দপ্তরের ব্যবস্থাপনায় দক্ষিণ ২৪ পরগনা জেলার গঙ্গা সাগরে জলস্বপ্ন প্রকল্পের শুভ উদ্বোধন হ’ল আজ। গঙ্গাসাগর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত নারায়ণী আবাদ, বিষ্ণুপুর, চন্ডিপুর মৌজা বাড়ি বাড়ি পানীয় জল সরবরাহ জলস্বপ্ন প্রকল্পের শুভ উদ্বোধন করলেন সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা। উপস্থিত ছিলেন প্রধান, উপপ্রধান, প্রশাসনিক আধিকারীক সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা বলেন, গঙ্গাসাগরে একাধিক অঞ্চলে গরমের সময় জলের স্তর নিচে নেমে যায়। সেই জন্য স্থানীয় বাসিন্দাদের খুবই অসুবিধার মধ্যে পড়তে হয়। সেই জলের সমস্যা সমাধান করতে একাধিক পরিকল্পনা করা হয়। এই জল প্রত্যেকটি বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে এবং আরও অন্যান্য অঞ্চলে পৌঁছে দেওয়া হবে। এই কাজ হওয়ার ফলে জলের সমস্যা অনেকটাই সমাধান হবে বলে মনে করছেন স্থানীয় বাসিন্দারা।

বহু টিউবওয়েল অকেজো হয়ে পড়ায় এবং জলের স্তর নিচে নেমে যাওয়ায় মানুষের অসুবিধা মধ্যে পড়তে হয়। এই কাজের জন্য এলাকার মানুষজনকে অনেকটা খুশি ও উৎসাহ দেখা যায় চোখে পড়ার মতো ।