সুমন পাত্র, ঝাড়গ্রামঃ- ঝাড়গ্রাম জেলার বিনপুর ২ নং ব্লকের সিজুয়া গ্রামের ক্যান্সার আক্রান্ত এক দশম শ্রেণির ছাত্রের পাশে দাঁড়িয়ে আবারো একবার মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করলেন গোপীবল্লভপুর ১ নম্বর ব্লকের নায়াবাসান জনকল্যাণ বিদ্যাপীঠ শিক্ষক হেরম্বনাথ চক্রবর্তী। ঝাড়গ্রাম জেলার লালগড় থানায় সিজুয় গ্রামে বাসিন্দা ছেলেটির সুশান্ত বেজ বেশ কিছুদিন আগে ক্যান্সারে আক্রান্ত হয়ে ব্যাঙ্গালোরের একটি হাসপাতালে ভর্তি আছে। বাবার রঞ্জিত বেজ পেশায় দিন মজুর, ছেলের চিকিৎসার জন্য প্রয়োজন প্রচুর অর্থের। বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থা এবং হৃদয়বান মানুষ এই পরিবারটির পাশে এসে দাঁড়ানোর জন্য অনুরোধ করেছিলেন।

খবর পেয়ে এই পরিবারটির পাশে এসে দাঁড়াতে এগিয়ে আসেন নয়ন জনকল্যাণ বিদ্যালয়ের শিক্ষক হেরম্ব নাথ বাবু। তিনি ক্যান্সারে আক্রান্ত সুশান্ত বেজ এর চিকিৎসার জন্য তার পরিবারের একাউন্টে দশ হাজার টাকা পাঠিয়ে দেন। একটি বিপন্ন পরিবারের পাশে দাঁড়িয়ে আবারো একবার মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করলেন শিক্ষক হেরম্বনাথ চক্রবর্তী। হেরম্বনাথ বাবু বাড়ি বাঁকুড়া জেলা তালডাংরা থানার হাড়মাসা গ্রামে। করোনা মহামারির থেকে শুরু করে বিভিন্ন সময়ে সাধারণ অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে ইতিমধ্যে একপ্রকার নজির সৃষ্টি করেছে আদতে বাঁকুড়ার বাসিন্দা গোপীবল্লভপুরের নয়াবসান জনকল্যাণ বিদ্যাপিঠের শিক্ষক হেরম্বনাথ চক্রবর্তী।

শিক্ষক জানান, বাবার আদর্শ এবং নির্দেশকে পথ চলার সঙ্গী করে এই মানুষের সাহায্যে এগিয়ে আসা। ভবিষ্যতেও ওই পরিবারের যতটা সম্ভব সাহায্য করবো।