অলোক আচার্য, নিউ বারাকপুরঃ- করোনার দ্বিতীয় ঢেউয়ে সংক্রমণ রোধে সকলেই সরকারি গাইডলাইন মেনে চলবেন। শারীরিক সামাজিক দূরত্ব বিধি মেনে মাস্ক পরবেন স্যানিটাইজ করবেন। এই মূহুর্তে খুবই গুরুত্বপূর্ণ। এই মূহুর্তে অক্সিজেন পরিষেবা চাহিদা কমেছে। হাসপাতালে ২৬১৮ বেডের মধ্যে ১৬০০ পুরোপুরি ভর্তি। বাকি এক হাজার বেড রয়েছে। ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের পক্ষ থেকে শ্যামনগর বিবেকানন্দ মিশন সেবা প্রতিষ্ঠানে অক্সিজেন কনসেনট্টেটর দেওয়া হয়েছে। অল্প অক্সিজেন চাহিদা পূরণের জন্য করোনা আক্রান্ত রোগীদের জন্য ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের উদ্যোগে দুটি অক্সিজেন কনসেনট্টেটর যুক্ত বাস চালু রয়েছে টোল ফ্রি নম্বর যুক্ত। পুলিশ বাড়িতেও অক্সিজেন পরিষেবা পৌঁছে দেবে।

কোভিড রোগীদের চিকিৎসা বা ভর্তি করতে সরাসরি সিটি পুলিশের ফেসবুক পেজে টোল ফ্রি নম্বরে ফোন করলেই পুলিশ কোভিড রোগীদের হাসপাতালে ভর্তি করবে। অক্সিজেন পরিষেবা বা সেফ হোমে ভর্তি করতে হলে সরাসরি পুলিশ পৌঁছে দেবে বলেন ব্যারাকপুর পুলিশ কমিশনার মনোজ ভার্মা।

মঙ্গলবার সকালে নিউ বারাকপুর থানার বিলকান্দা ২ চাঁদপুর লেনিনগড় শিব মন্দির কমিটির উদ্যোগে সজল দাসের ব্যবস্থাপনায় অক্সিজেন পার্লার ও সেফ হোমের উদ্বোধন এসে কথা গুলি বলেন ব্যারাকপুর পুলিশ কমিশনার নগরপাল। সবাই সাবধানে থাকবেন। সরকারি গাইডলাইন মেনে চলবেন। নিউ বারাকপুর থানার বিলকান্দা ২ গ্রাম পঞ্চায়েতের অধীনে চাঁদপুর লেনিনগড় শিব মন্দির কমিটির সদস্যদের উদ্যোগে বিশিষ্ট সমাজসেবী তথা শিব মন্দির কমিটির সভাপতি সজল দাসের ব্যবস্থাপনায় মঙ্গলবার সকালে স্থানীয় করোনা মৃদু উপসর্গ রোগীদের জন্য মানুষের পাশে দাঁড়িয়ে বৃহত্তর মানব সেবায় মন্দিরের নিজস্ব দ্বিতল ভবনে উদ্বোধন হল ১৫ শয্যার সেফ হোম তৎসহ চার বেডের বিনামূল্যে অক্সিজেন পার্লার পরিষেবা।

ফিতে কেটে প্রথমে অক্সিজেন পার্লার পরে সেফ হোমের উদ্বোধন করেন ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের নগরপাল মনোজ ভার্মা।উপস্থিত ছিলেন সাংসদ সৌগত রায়, ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের এসিপি ২ সত্যব্রত সেন, নিউ বারাকপুর থানার ওসি বিজয় কুমার ঘোষ, ঘোলা থানার আইসি বিশ্ববন্ধু চট্টোরাজ সহ গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান সহ পঞ্চায়েত সমিতির সদস্যরা। পুলিশ কমিশনার মনোজ ভার্মা বলেন, খুব ভালো উদ্যোগ। এই কোভিড পরিস্থিতিতে করোনা রোগীদের সুবিধার্থে এলাকাবাসীর জন্য সেফ হোম ও অক্সিজেন পার্লার চালু হল।উদোক্তাদের আন্তরিক ধন্যবাদ। এই মুহূর্তে অক্সিজেন পরিষেবা বিশেষ প্রয়োজনে ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের পক্ষ থেকে ভ্রাম্যমান অক্সিজেন পরিষেবা চালু রয়েছে। বিশেষ করে কোভিড রোগীদের অক্সিজেন দরকার হলে পুলিশের সঙ্গে যোগাযোগ করলে পৌছে দেওয়া হবে। বিশেষ কন্ট্রোল রুম খোলা হয়েছে ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের। হেল্প লাইন নম্বর ও চালু রয়েছে।

বিভিন্ন ক্লাব সংগঠনের পাশাপাশি পুলিশ ও মানুষের পরিষেবা সর্বদাই মানুষের পাশে রয়েছে বলে জানান। শিব মন্দির কমিটির সভাপতি সজল দাস জানান কোভিড পরিস্থিতিতে লেনিনগড় সহ বৃহত্তর এলাকাবাসীর স্বার্থে সম্পূর্ণ বিনামূল্যে বিলকান্দা ২ লেনিনগড চালু হল ২৪ ঘন্টার চার বেডের অক্সিজেন পার্লার তৎসহ ১৫ বেডের সেভ হোম এবং অ্যাম্বুলেন্স পরিষেবা। সেভ হোমে সরকারী নির্দেশিকা যাবতীয় সুবিধা দেওয়ার বন্দোবস্ত রয়েছে। দুজন চিকিৎসক নার্স সহ নিখরচায় খাবার ঔষধ দিবা রাত অ্যাম্বুলেন্স পরিষেবা রয়েছে সেফ হোমে। এলাকাবাসী খুশি এই নিখরচায় সেফ হোম অক্সিজেন পার্লার ও অ্যাম্বুলেন্স পরিষেবা চালু হওয়া তে।