অলোক আচার্য, নিউ বারাকপুরঃ- ২০২১ সালের দুর্গোৎসব উপলক্ষ্যে নববারাকপুর থানার উদ্যোগে বুধবার নব বারাকপুরের কৃষ্টিতে অনুষ্ঠিত হল প্রশাসনিক সমন্বয় সভা। কোভিড বিধি মেনে এবারেও যাতে পুজো হয় তা নিয়ে ক্লাব সংগঠন গুলিকে বুধবার সতর্ক করল ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের নিউ বারাকপুর থানা।

নব বারাকপুরের সমস্ত দুর্গোৎসব কমিটি গুলি ও অন্যান্য দপ্তরের আধিকারিকদের নিয়ে এই প্রশাসনিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয় বুধবার সন্ধ্যায় কৃষ্টি প্রেক্ষাগৃহে। দুর্গোৎসবের অনুমতি নেওয়ার জন্য সমস্ত পদ্ধতি এবং পুজোর গাইড লাইন এই সভায় আলোচনা করেন ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের এসিপি ঘোলা শান্তব্রত চন্দ ও নববারাকপুর থানার পুলিশ আধকারিকবৃন্দ।

এই সভায় পুলিশ আধিকারিকগণ কোভিড বিধি মেনে মন্ডপে যথেষ্ট পরিমাণে মাস্ক ও স্যানিটাইজার রাখতে বলা হয়। এছাড়াও সমস্ত মন্ডপে অগ্নি নির্বাপক ব্যবস্থা, আপৎকালীন ফোন নম্বর গুলি মন্ডপের উপযুক্ত স্থানে দৃশ্যায়িত করার ব্যবস্থা রাখতে অনুরোধ করেন থানার ওসি বিজয় কুমার ঘোষ।

এই বছর ২২ সেপ্টেম্বর বুধবার থেকে ২৫ শে সেপ্টেম্বর পর্যন্ত অনলাইনে পুজা অনুমতি নেওয়া যাবে। আগামী ৩০শে সেপ্টেম্বর নববারাকপুর থানার অন্তর্গত সমস্ত পূজা কমিটি (এক জানালা) সিঙ্গেল উইন্ডো থেকে পূজা অনুমতি নিতে পারবেন৷ বিশদে জানতে পূজা কমিটিগুলিকে নব বারাকপুর থানার সঙ্গে যোগাযোগ করতে বলা হয় এদিন প্রশাসনিক সমন্বয় সভা থেকে।

উপস্থিত ছিলেন ঘোলা থানার আইসি বিশ্ববন্ধু চট্টোরাজ, বিশ্ব সেবাশ্রম সঙ্ঘের প্রতিষ্ঠাতা ঠাকুর শ্রী শ্রী সমীরেশ্বর ব্রহ্মচারী, পুরসভার মুখ্য প্রশাসক প্রবীর সাহা, উপ মুখ্য প্রশাসক মিহির দে, অগ্নিনির্বাপক দপ্তরের আধিকারিক এস কে কলিমুদ্দিন, ব্যারাকপুর মুড়াগাছা বিদ্যুৎ আধিকারিক পি. সরকার, ব্যারাকপুর ২ যুগ্ম বিডিও গোপাল দে, বিলকান্দা ২ গ্রাম পঞ্চায়েত প্রধান দীপা পাইক, নিউ বারাকপুর পুরসভার প্রশাসক মন্ডলীর সদস্য জয়গোপাল ভট্টাচার্য, সুমন দে, নির্মিকা বাগচী, ডাঃ বি সি রায় জেনারেল হাসপাতালের স্বাস্থ্য আধিকারিক ডাঃ অলোক পাল, নিউ বারাকপুর বিদ্যুৎ দপ্তরের স্টেশন আধিকারিক সহ নিউ বারাকপুর থানার অনুমোদন প্রাপ্ত ৭৪ টি ক্লাব সংগঠন ও পুজো কমিটির সভাপতি সম্পাদক সহ কর্মকর্তারা।