অলোক আচার্য, নব বারাকপুরঃ- কোভিড বিধি মেনে নব বারাকপুরে শুরু হল ঐতিহ্যবাহী নামযজ্ঞ উৎসব ও ভক্তিমূলক সাংস্কৃতিক অনুষ্ঠান। আয়োজক নব বারাকপুর পুরাতন বাজার ব্যবসায়ী সমিতি। এবছর ৬৫ বছরে পদার্পন করল। বুধবার সন্ধ্যায় নব বারাকপুর পুরাতন বাজার ব্যবসায়ী সমিতির নামযজ্ঞ উৎসবে এলাকায় দুঃস্থ মানুষদের শীত বস্ত্র বিতরণ করা হয় মন্দির প্রাঙ্গণে।

শতাধিক অসহায় বৃদ্ধ-বৃদ্ধাদের হাতে কম্বল প্রীতি উপহার তুলে দেন ব্যবসায়ী সমিতির সভাপতি পশুপতি সেন সহ কার্যকরী সমিতির সদস্যরা।পঞ্চতত্ব পরিবেশনায় ব্রজবাসী সম্প্রদায়। ভাগবত পাঠ করেন বসিরহাট থেকে আগত কানাইলাল কুণ্ডু। স্থানীয় বন্ধু নৃত্যালয় ডান্স গ্রুপের কলাকুশলিরা একক ও সমবেত নৃত্য পরিবেশন করেন। অংশগ্রহণে অরুণ দে, জ্যোৎস্না লোহার, সাথী দাস প্রমুখ। মঙ্গলবার সন্ধ্যায় ৬৫ তম বর্ষের নামযজ্ঞ উৎসব ও ভক্তি মূলক সাংস্কৃতিক অনুষ্ঠান শুভ উদ্বোধন হয়।

মঙ্গলদ্বীপ প্রজ্বলন করেন নব বারাকপুর কোঅপারেটিভ হোমস লিমিটেডের চেয়ারম্যান নির্মল বোস। উপস্থিত ছিলেন পুরসভার উপ মুখ্য প্রশাসক মিহির দে, প্রশাসক মন্ডলীর সদস্য সুমন দে, নির্মিকা বাগচী, জনপ্রিয় চিকিৎসক ডাঃ পংকজ কুমার অধিকারী, নব বারাকপুর থানার এস আই প্রকাশ কুমার হাজরা, কোঅপারেটিভ হোমস এর সম্পাদক শিতাংশু শেখর গুহ, সমাজসেবী মিঠু হাজরা, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি পশুপতি সেন, সম্পাদক সোমনাথ দে সহ বাজারের বরিষ্ঠ ব্যবসায়ীরা। ব্যবসায়ী সমিতির সদস্যদের পরিবারের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকে কৃতি পড়ুয়াদের সম্মানিত করা হয় মঞ্চে। সমিতির বরিষ্ঠ ব্যবসায়ীদের ও সংবর্ধিত করা হয়।

দশ দিন ব্যাপী নামযজ্ঞ উৎসব উপলক্ষে এদিন সকালে রক্তদান শিবিরে ৫০ জন রক্তদান করেন। রক্ত সংগ্রহ করে কামারহাটি সাগর দত্ত মেডিক্যাল কলেজ হাসপাতাল ব্লাড ব্যাঙ্ক। শিবিরে উপস্থিত ছিলেন পুরসভার মুখ্য প্রশাসক প্রবীর সাহা, ক্রীড়া সাংবাদিক পূর্ণেন্দু চক্রবর্তী সহ বাজারের ব্যবসায়ীরা। নব বারাকপুরের ঐতিহ্যবাহী বাজার প্রাঙ্গণে জেলার বিভিন্ন প্রান্ত থেকে নামীদামী সম্প্রদায় ভাগবত পাঠ, বাউল সংগীত, পঞ্চতত্ব পালাকীত্তন পরিবেশন করেন। এদিন উদ্বোধনী সংগীত পরিবেশন করেন সংগীত শিল্পী অর্নিবান মিস্ত্রি। অনুষ্ঠান সঞ্চালনার দায়িত্বে ছিলেন শিক্ষক অম্লান দাশগুপ্ত ।