কেন্দ্রের কৃষি বিলের বিরুদ্ধে সরব হল রাজ্য তৃণমূল মহিলা কংগ্রেস

0
Advertisement

অলোক আচার্য, কলকাতাঃ- কেন্দ্রীয় সরকারের কৃষি বিল পাশের বিরুদ্ধে সরব হয়ে অবস্থান বিক্ষোভ শুরু করল রাজ্য তৃণমূল মহিলা কংগ্রেস। কলকাতায় গান্ধী মূর্তির পাদদেশে রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের নেতৃত্বে শুরু হল এই অবস্থান বিক্ষোভ।

মন্ত্রী তার জ্বালাময়ী ভাষণের মধ্যে দিয়ে উদ্ধুদ্ধ করলেন রাজ্য তৃণমূল মহিলা কংগ্রেসের সমস্ত সদস্যাদেরকে। সমস্ত সদস্যারা হাতে প্রতিবাদী শ্লোগান লেখা শোলার থালা নিয়ে বিক্ষোভ প্রকাশ করলেন এদিন।

চন্দ্রিমা ভট্টাচার্য জানান, আমরা এই বিক্ষোভ চালিয়ে যাব তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, যিনি বিপুল সংগ্রামের মধ্য দিয়ে বাংলাকে নতুন পথ দেখিয়েছেন, তার সমস্ত সংগ্রামই কিন্তু কৃষকদের স্বার্থে। সিঙ্গুর, নন্দীগ্রাম তার প্রমাণ। অনেকে সেদিন তার দিকে আঙুল তুলেছিল।
অতীতে দেখা গেছে, তৎকালীন বামফ্রন্ট সরকার অন্যায্য ভাবে কৃষকের জমি অধিগ্রহণ করে নিয়েছিল, উচ্চ ন্যায়ালয় কিন্তু তার বিচার করে ছেড়েছে। আজও যে কৃষক বিরোধী পদক্ষেপ কেন্দ্র নিচ্ছে, তাদের বিরুদ্ধে মমতা বন্দ্যোপাধ্যায় যে পদক্ষেপ নিয়েছেন, তা শুধু রাজ্যসভা বা দিল্লিতেই সীমাবদ্ধ নেই, বাংলাও যে এর বিরোধী, তা প্রমাণ করার নির্দেশ দিয়েছেন তিনি। আর তাই এই বিক্ষোভ অবস্থান।

কৃষকের ন্যূনতম সহায়ক মূল্য, তার উপর কোপ পড়ছে আস্তে আস্তে, সেটা তো দেখাই যাচ্ছে। অত্যাবশ্যকীয় পণ্যকে নিয়ে যাওয়া হচ্ছে অত্যাবশ্যকীয় পণ্যতালিকার বাইরে।
তাই কৃষকদের স্বার্থ রক্ষার্থে কৃষকদের পাশে থাকতে, অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার হয়ে উঠবে আবারও তৃণমূল কংগ্রেস।

উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী শঁশী পাজা, বিধাননগর পৌরনিগমের মেয়র কৃষ্ণা চক্রবর্তী সহ জেলার তৃণমূল মহিলা কর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

thirteen − ten =