কৃষি বিল নিয়ে প্রতিবাদে বাম-কংগ্রেস | জাতীয় সড়ক অবরোধে অবরুদ্ধ রঘুনাথগঞ্জের উমরপুর

0
Advertisement

রাজেন্দ্র নাথ দত্ত, মুর্শিদাবাদঃ- কেন্দ্রীয় সকারের কৃষি বিল পাস হওয়ার পর থেকেই বিরোধীরা একসাথে মোদি সরকারের বিরুদ্ধে সুর চড়িয়েছেন । রাজ্যের পাশাপাশি মুর্শিদাবাদ জেলা জুড়ে চলছে বাম কংগ্রেসের জোট বদ্ধ প্রতিবাদ । শুক্রবার দুপুরে মুর্শিদাবাদ জেলার রঘুনাথগঞ্জের উমরপুর মোড় এলাকায় কৃষক বিরোধী বিলের প্রতিবাদে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন বাম-কংগ্রেস নেতৃত্বরা ।

প্রায় হাজার খানেক বাম ও কংগ্রেস কর্মীরা এই প্রতিবাদ কর্মসূচিতে অংশ নিয়েছিলেন ।এই অবরোধ কর্মসূচিতে প্রায় আধ ঘন্টার জন্য জাতীয় সড়ক অবরুদ্ধ হয়ে যায়। সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা ।নরেন্দ্র মোদীর কুশপুতুলে আগুন ধরিয়ে দেন বিক্ষোভকারিরা। কোনো রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে নামানো হয়েছিল প্রচুর পুলিশ ।

কৃষিবিল নিয়ে বিক্ষোভ কর্মসূচিতে অংশগ্রহণ কারী কংগ্রেস সভাপতি হাসানুজ্জামান বাপ্পা সিপিএমের সম্পাদক মন্ডলীর সদস্য দিব্য শুক্ল শংকর। তারা বলেন, বাম ও কংগ্রেস এক সাথে জোট বেঁধে মোদি সরকারের এই কৃষক বিরোধী নীতির প্রতিবাদ করবে দেশের সর্বত্র।

আরও এক ধাপ এগিয়ে জানান, যে আগামী ২০২১ এর ভোটে বাম কংগ্রেস জোট বেঁধে লড়বে কেন্দ্র ও পশ্চিমবঙ্গ সরকারের বিরুদ্ধে ।জাতীয় সড়ক প্রায় ৩০ মিনিট অবরুদ্ধ থাকার পর পুলিশ জাতীয় সড়ক অবরোধ মুক্ত করে ও যান চলাচল স্বাভাবিক হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

20 − eight =